কুবির টিলায় আবারও আগুন

প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১৬:০৯

সাহস ডেস্ক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবির) টিলায় আবারও আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার (১১ মার্চ) ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের মধ্যে অবস্থিত টিলায় এই আগুন লাগার ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মধ্যবর্তী জায়গা এবং দুই হল-সংলগ্ন টিলায় আগুন জ্বলছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি উপস্থিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের স্টাফদের সঙ্গে নিয়ে আগুন নেভাতে চেষ্টা করেন। পরবর্তীতে ফায়ার সার্ভিসের লোকজন এসে ঘটনাস্থলে উপস্থিত হয়।

আগুন লাগার কারণ সম্পর্কে সদর দক্ষিণ থানার স্টেশন অফিসার মীর মোহাম্মদ মারুফ বলেন, ‘দাহ্য কোনো বস্তু থেকে আগুন ছড়িয়েছে। বিড়ি, সিগারেটের উচ্ছিষ্ট অংশ থেকে লাগতে পারে। এখানে শুধু শুধু আগুন লাগেনি। এটা মনুষ্য সৃষ্ট। এরকম আরও অনেক পাহাড় আছে সেখানে এমন আগুন লাগে না।’

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, ‘আগুন লেগেছে শোনার সঙ্গে সঙ্গেই আমরা প্রক্টরিয়াল বডি এখানে এসে উপস্থিত হই এবং আমরা নিজেরা আগুন নেভানোর চেষ্টা করি। পরবর্তীতে আমরা আগুন লাগার কিছু কারণ দেখতে পেয়েছি। এগুলো আমরা তদন্ত করে দেখব।’ উল্লেখ্য, এর আগেও  ২০২২ সালের ১৯ মার্চ ও ২০২৩ সালের ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের টিলায় আগুন লাগার ঘটনা ঘটেছিল।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত