ঢাবির এসএম হলে ৭ বহিরাগত আটক

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১২:২০

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টরিয়াল টিম ও হল প্রশাসন সলিমুল্লাহ মুসলিম (এসএম) আবাসিক হলে তল্লাশি চালিয়েছে। সোমবার (২০ মার্চ) রাত ১২টার দিকে আবাসিক হলে বহিরাগত অবস্থান করছেন এমন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এ সময় হলের আবাসিক শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এবং প্রক্টরিয়াল মোবাইল টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

হল সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ও হল প্রক্টর অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুনের নেতৃত্বে ওই হলে এক ঘণ্টারও অধিক সময় অভিযান চালানো হয়েছে। অভিযান চলাকালে সাতজন বহিরাগতকে আটক করা হয় এবং একটি রুমে তালা দেওয়া হয়। ওই রুমে আরও বহিরাগত অবস্থান করছিলেন বলে জানা গেছে। তবে অভিযানের খবর পেয়ে তারা আগেই সেখান থেকে পালিয়ে যায়।

এ ঘটনায় আটকরা হলো মো. ইব্রাহিম, মো. মুজাহিদ, মিজবাহুল হাসান, তানভীর হাসান, আবু সাঈদ, লিংকন, মাহফুজ এবং মাজহারুল ইসলাম। তবে, জিজ্ঞাসাবাদ শেষে এসব বহিরাগতদের হল থেকে বের হয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে পরবর্তীতে তাদের হলে পাওয়া গেলে পুলিশে সোপর্দ করা হবে বলে হল প্রশাসনের পক্ষ থেকে সতর্কবার্তা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, হলে বহিরাগত অবস্থান করছে এমন খবর পেয়ে আমরা সেখানে গিয়ে সাতজনকে পেয়েছি। তাদের হল থেকে বের হয়ে যেতে বলা হয়েছে। বর্তমান শিক্ষার্থীরা যদি হল প্রশাসনকে সহযোগিতা করে তাহলে হলকে বহিরাগত ও অছাত্রমুক্ত করা সহজ হবে।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত