এমবিবিএস প্রথম প্রফেশনাল পরীক্ষায় এমএইচ শমরিতা মেডিকেল কলেজের অভাবনীয় সাফল্য

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ২০:৪৩

সাহস ডেস্ক

এমবিবিএস প্রথম প্রফেশনাল পরীক্ষায় অভাবনীয় সাফল্য দেখিয়েছে এমএইচ শমরিতা মেডিকেল কলেজ। ২০২১ সালের নভেম্বর-এ অনুষ্ঠিত হয়ে যাওয়া প্রথম পেশাগত এমবিবিএস পরীক্ষায় এম এইচ শমরিতা মেডিকেলের ৯৮% শিক্ষার্থী পাস করেছে। এরমধ্যে একজন ফিজিওলজি ও বায়োক্যামেস্ট্রি দুই বিষয়েই অনার্স মার্ক পেয়েছে। ১০৯ পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০২ জন। অনার্স পাওয়া ছাত্রীর নাম ফারজানা সাদিয়া কেয়া।

বিগত বছরগুলোতে এম এইচ শমরিতা মেডিকেল কলেজ অসাধারণ ফলাফল করে আসছে।  কিন্তু এবার ৯৮ ভাগ পরীক্ষার্থী পাশ করে দৃষ্টান্ত স্থাপন করেছে। সাফল্য উদযাপনে ২৫ মার্চ কৃতকার্য শিক্ষার্থীদের একটি সংবর্ধনার আয়োজন করা হয়।  কলেজ ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত সংবর্ধনায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু উপস্থিত ছিলেন। তিনি ফুলেল শুভেচ্ছার মাধ্যমে যে বিভাগগুলো সবচেয়ে  ভালো ফলাফল করেছেন তাদের অভিনন্দন জানান। অনুষ্ঠাকে অনার্স পাওয়া ছাত্রী ও তার মা-বাবাকেও ফুলেল শুভেচ্ছা দেন। 

আহসানুল ইসলাম টিটু ভবিষ্যতে অন্যান্য পরীক্ষাগুলোতেও সকল বিভাগগুলোকে ভালো ফলাফল করার জন্য উৎসাহ যোগান ও অন্যান্য পেশাগত পরীক্ষায়ও এই ধারা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। পাশকৃত সকল শিক্ষার্থীর প্রতি তার কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের কঠোর পরিশ্রমের প্রশংসা করেন। সংবর্ধনায় অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সহকারী অধ্যক্ষ এবং সকল একাডেমিক বিভাগীয় প্রধানগণ। এমবিবিএস প্রথম প্রফেশনাল পরীক্ষায় সবচেয়ে ভালো ফলাফল করেছে ফিজিওলজি,  বায়োক্যামেস্ট্রি ও এনাটমি বিভাগ। অনুষ্ঠানে এইসব বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত