ফেসবুক লাইভে এসে গায়ে আগুন দিয়ে আত্মহত্যা

প্রকাশ | ১৬ মে ২০১৭, ১১:২৩

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সংগীতশিল্পী জারেড ম্যাকলেমোর (৩০) ফেসবুক লাইভে এসে গায়ে আগুন ধরিয়ে দেন। পরে দগ্ধ অবস্থায় তিনি হাসপাতালে মারা যান।

স্থানীয় সময় শনিবার সকালে এ ঘটনা ঘটে। গায়ক  হিসেবে বেশ খ্যাতি কুড়িয়েছিলেন টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরের বাসিন্দা ম্যাকলেমোর।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানা, শনিবার সকালে ম্যাকলেমোর স্থানীয় একটি পানশালায় গাড়ি পার্কিংয়ের স্থানে যান। এরপর নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে ওই পানশালার ভেতরে প্রবেশ করেন। তার এ কাণ্ড দেখে আশপাশের লোকজন আতঙ্কে চিৎকার শুরু করেন। ফেসবুকের লাইভেও একই ঘটনা দেখা যায়। 

জিম ডাকওয়ার্থ নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, কেরোসিনের উৎকট গন্ধে পানশালার কক্ষটি ভরে গিয়েছিল।

আরেক প্রত্যক্ষদর্শী কিম্বার্লি কোহলার বলেন, মনে হচ্ছিল সিনেমা দেখছি। যেন কেউ একজন আগুনের পোশাক পরে দৌড়াচ্ছে। অনেকে ভেবেই নিয়েছিল, তাদের সঙ্গে মজা করা হচ্ছে।

সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে আসার জন্যই ম্যাকলেমোর এমন করেছেন বলে ধারণা করছেন কোহলার। তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটু দূরেই ম্যাকলেমোরের সাবেক প্রেমিকার কর্মস্থল। একসঙ্গে থাকাকালীন তাদের মধ্যে নাকি মোটেও বনিবনা হতো না।   

আদালত সূত্র জানায়, সাবেক প্রেমিকার ওপর অত্যাচার ও হত্যার হুমকি দেওয়ার কারণে ম্যাকলেমোরকে ২০১৬ সালের আগস্টে গ্রেপ্তার করা হয়। সেই থেকেই তিনি হতাশায় ভুগছিলেন। এছাড়া ম্যাকলেমোরকে বাঁচাতে গিয়ে আহত হন আরও এক ব্যক্তি। তবে বর্তমানে তিনি আশঙ্কামুক্ত বলে জানিয়েছে পুলিশ।