রাজনীতিবিদকে নিয়ে পোস্ট, গ্রেপ্তার ভারতীয় অভিনেত্রী

প্রকাশ : ১৫ মে ২০২২, ২০:৫০

সাহস ডেস্ক

রাজনীতিবিদকে নিয়ে অবমাননাকর পোস্ট করায় গ্রেপ্তার হয়েছে ভারতীয় মারাঠাভাষি অভিনেত্রী কেতকী চিতাল (২৯)। শুক্রবার (১৩ মে) মহারাষ্ট্রের তিনবারের মুখ্যমন্ত্রী শারদ পাওয়ারকে নিয়ে ফেসবুকে পোস্ট করেন তিনি। এ ঘটনায় ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, শনিবার নাভি মুম্বাই থেকে গ্রেপ্তার করা হয় অভিনেত্রী কেতকী চিতালকে।

পুলিশ জানায়, স্বপ্নীল নিক্তি নামে এক ব্যক্তির করা অভিযোগের ভিত্তিতে শনিবার (১৪ মে) থানে এলাকার কালওয়া থানায় অভিনেত্রী চিতালের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করা হয়। যদিও অভিনেত্রী কেতকী চিতালের শেয়ার করা পোস্টে লেখা ছিল না শারদ পাওয়ারের নাম। তবে মন্তব্যে তার পদবি ‘পাওয়ার’ বয়স ৮০ বলে উল্লেখ করা হয়, যা ভারতের ন্যাশনাল কংগ্রেস পার্টির প্রতিষ্ঠাতা প্রধানের সঙ্গে মিলে যায়।

মারাঠি ভাষার সেই পোস্টের লেখা ছিল, ‘আপনি ব্রাহ্মণদের ঘৃণা করেন, নরক আপনার অপেক্ষায়।’ উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার চিতালকে মানুষিকভাবে অসুস্থ দাবি করে বলেন, ‘অভিনেত্রীর মানসিক অসুস্থতার জন্য একটি ভালো হাসপাতালে চিকিৎসা দরকার। মহারাষ্ট্র একটি সংস্কৃতিবান রাজ্য, মতের পার্থক্য থাকতে পারে, তবে তাদের সমালোচনায় এতটা নিচু হওয়া উচিত নয়। মহারাষ্ট্রে এমন ঐতিহ্য নেই।’ তবে সাবেক মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিস অভিনেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা চেয়েছেন। এনসিপি প্রধানের মতো একজন জ্যেষ্ঠ রাজনীতিবিদের বিরুদ্ধে এমন মন্তব্য ছড়ানো অত্যন্ত অবমাননাকর।

সাহস২৪.কম/টিএ/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত