১৭তম মুম্বাই চলচ্চিত্র উৎসব: এবার ফোকাস কান্ট্রি বাংলাদেশ

প্রকাশ : ২৮ মে ২০২২, ১৮:৫৬

সাহস ডেস্ক

ভারতের চলচ্চিত্র নগরী মুম্বাইয়ে ১৭তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হতে যাচ্ছে। রবিবার (২৯ মে) থেকে শুরু হয়ে এ উৎসব চলবে ৪ জুন পর্যন্ত। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এবার এই উৎসবের ফোকাস কান্ট্রি করা হয়েছে বাংলাদেশকে। সেই লক্ষ্যে এই উৎসবে যোগ দিচ্ছে বাংলাদেশের বেশ কয়েকটি ছবি ও ডকুমেন্টারি।

উৎসবে ৩০ মে থেকে পরপর ৫ দিন দেখানো হবে বাংলাদেশের ছবি ও ডকুমেন্টারি। প্রথম দিন দেখানো হবে আবু শাহেদের ‘আড়াই মন স্বপ্ন’। আর হুমাইরা বিলকিসের ডকুমেন্টারি ‘গার্ডেন অব মেমোরিস’। ৩১ মে দেখানো হবে অমিতাভ রেজা চৌধুরীর ‘সাইলেন্স’। আরও দেখানো হবে ডকুমেন্টারি ‘দোজাহান’, পরিচালনা করেছেন রতন পাল। ১ জুন দেখানো হবে দিলারা বেগমের ছবি ‘জোথরলীনা’ এবং শবনম ফেরদৌসীর ডকুমেন্টারি ‘বর্ণ টুগেদার’।

২ জুন দেখানো হবে ‘নট আ পেনি, নট আ গান’। ছবিটি পরিচালনা করেন মকবুল চৌধুরী। এদিন আরও দেখানো হবে ‘হাসিনা: আ ডটারস টেল’। ছবিটি পরিচালনা করেছেন পিপলু খান। ৩ জুন দেখানো হবে সেজুঁতি সুবর্ণর ছবি ‘রিপ্লিস’। এদিন আরও দেখানো হবে ‘কান পেতে রই’, পরিচালনায় মফিদুল হক। এদিন আরেকটি ডকুমেন্টারি দেখানো হবে, সুমন দেলোয়ার পরিচালনায় ‘জলো গেরিলা’।

সাহস২৪.কম/টিএ/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত