থিয়েটার আর্ট ইউনিটের ‘মাধব মালঞ্চী’ মঞ্চস্থ

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৬:৫৪

সাহস ডেস্ক

নাট্যদল থিয়েটার আর্ট ইউনিট মঞ্চে এনেছে নাটক ‘মাধব মালঞ্চী’। মৈমনসিংহ গীতিকা অবলম্বনে রচিত হয়েছে নাটকটি। এর নির্দেশনায় ছিলেন রোকেয়া রফিক বেবী। বুধবার (২২ জুন) সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে নাটকটি মঞ্চায়ন হয়। এটি ছিল দলটির ৩৬তম প্রযোজনার দ্বিতীয় মঞ্চায়ন।

নাটকের কাহিনীতে দেখা যায়, দুর্লভ রাজার ছোট পুত্র মাধব। রাণীর মৃত্যুর পর রাজা এই মাধবকে লালন-পালনের দায়িত্ব দেন তার বড় পুত্রবধূ চন্দ্রবনকে। কিন্তু হঠাৎ অসুস্থতায় দুর্লভ রাজার মৃত্যু বরণ করেন। রাজার মৃত্যুর পর রাজপুত্রদের মধ্যে শুরু হয় সংঘর্ষ। ভবিষ্যৎ রাজা ঠিক করার জন্য গণনা করা হয়। এবং তিনবারই গণনায় মাধবের নাম আসে। এই ঘটনায় বড় ভাইয়েরা মাধবকে মেরে ফেলার চক্রান্ত শুরু করে। চন্দ্রবন আদরের দেবরকে পাঠিয়ে দেয় দূর দেশে।

একদিন সুদর্শন মাধবের প্রেমে পড়ে রাজকন্যা মালঞ্চী। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনী। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন, নুরুজ্জামান বাবু, মানিক, সজল, ইসমাইল সিরাজী, রানা সিকদার, লেমন, ক্ষমা, ঐহিত্য, বাঁশরী, তানভীর, ভাবনা, সুজন, লেলিন, ইন্দ্রাণী, দোলন, ফারহানা, ফুয়াদ, প্রদীপ, মোকাদ্দেম প্রমুখ।

সাহস২৪.কম/টিএ/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত