আমেরিকায় সিয়াম-পূজার শান

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৭:০২

সাহস ডেস্ক

আমেরিকার বিখ্যাত সব থিয়েটারে শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত বাংলাদেশের আলোচিত সিনেমা ‘শান’। বিষয়টি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব। সম্প্রতি রাজধানী ঢাকায় একটি অনুষ্ঠানে সিনেমাটি আমেরিকায় মুক্তির চুক্তি স্বাক্ষর করেন স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন এবং ফিলম্যান এন্টারটেইনমেন্ট এর পক্ষে প্রযোজক ওয়াহিদুর রহমান।

আমেরিকার বিশ্ববিখ্যাত এএমসি, রিগ্যাল, সিনেমার্ক, হারকিন্স, শোকেইস চেইনে প্রথম সপ্তাহে বাংলা ভাষাভাষীদের জন্য ২০টি স্টেট এর বিখ্যাত এবং কাছের ৫৯টি মাল্টিপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘শান’। স্টেটগুলো-হলো নিউইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, মিশিগান, কানেক্টিকাট, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া, অ্যারিজোনা, ইউটাহ, ওহাইও, ক্যানসাস, টেনেসি, লুইজিয়ানা, অরিগন, কলোরেডো এবং ওয়াশিংটন।

আমেরিকায় মুক্তি উপলক্ষে ২২ জুন অফিসিয়াল পেজে ফিলম্যান এন্টারটেইনমেন্ট রিলিজ করেছে সিনেমাটির সবশেষ ট্র্যাক ‘হাজার জোনাকি’। প্রবাসী দর্শকদের আগ্রহী করে তুলতে নানারকম প্রচারণায় সরব হয়েছেন সিনেমার শিল্পী ও কুশলীরা। সত্য ঘটনা অবলম্বনে এই সিনেমার গল্প সাজিয়েছেন পুলিশ অফিসার এসপি আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক এম রাহিম। সিয়াম-পুজা ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-মিশা সওদাগর, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাসসহ অনেকে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত