যাদের আপন মনে করতাম, তারা কেউ কেউ আপন ছিল না: শাকিব খান

প্রকাশ | ১৬ আগস্ট ২০২২, ১৯:৪২ | আপডেট: ১৬ আগস্ট ২০২২, ১৯:৪৬

বিনোদন ডেস্ক

টানা ৯ মাস যুক্তরাষ্ট্রে থাকার পর ঢাকায় ফিরছেন ঢালিউড কিং শাকিব খান। মঙ্গলবার (১৬ আগস্ট) এফ কেনেডি বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। আর সেখান থেকে জানালেন প্রিয় মাতৃভূমিতে ফিরছেন কয়েক ঘণ্টা বাদে। 

এই ৯ মাসে যুক্তরাষ্ট্রে অনেক মানুষের সঙ্গে তার যোগাযোগ তৈরি হয়েছে, যারা তাকে পরিবারের মানুষ ভেবে আপন করে নিয়েছেন এবং সমর্থন করেছে মানসিকভাবেও। এই উপলব্ধির কথা তিনি জানিয়েছেন তার ভেরিফায়েড ফেসবুক পেজে। সঙ্গে এটাও জানিয়েছেন যে, এতোদিন যাদের আপন মনে করতেন, তারা কেউ তার সত্যিকার অর্থে আপন ছিলেন না ।

ফেসবুকে শাকিব খান লেখেন, “জীবন যখনই আমাকে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি করেছে, অথবা নিজেই যখন নিজেকে দিয়েছি ভেঙে গড়ার চ্যালেঞ্জ উপরওয়ালার রহমতে এবং আমার লাখো-কোটি ভক্তের ভালোবাসায় সবসময় আমি জয়ী হয়েছি। যুক্তরাষ্ট্রে বিগত নয়টা মাসও আমার জীবনে ছিল একটি চ্যালেঞ্জের মতো। এবং আবারও আমি আপনাদের ভালোবাসায় তা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি।”

তিনি আরও বলেন, “এই নয়টা মাস ছিল অনেকটা অদৃশ্য শেকলে বাঁধা পড়ে থাকা জীবনের মতো। খেয়াল করেছি, মহান ব্যক্তিরা যখন বড় কিছু করেন, তার আগে এমন বিচ্ছিন্ন থাকেন! তারা যখনই নতুন উপলব্ধি নিয়ে আবার শুরু করেন তখনই তাদের সকাল! দূরদেশে এই সময়ে অনেককে পেয়েছি, যারা আমাকে তাদের পরিবারের মানুষ ভেবে আপন করে নিয়েছে, সাপোর্ট দিয়েছে মানসিকভাবে। অন্যদিকে এও বুঝেছি, যাদের এতদিন আপন মনে করতাম তারা কেউ কেউ সত্যিকার অর্থে আমার আপন ছিল না। এর মাঝেও আমার এগিয়ে চলার এই জীবনে অন্ধের মতো সবচেয়ে বড় সাপোর্ট ছিল, দেশ-বিদেশে ছড়িয়ে থাকা লাখো-কোটি ভক্ত-অনুসারী যারা সবসময় আমার পাশে থেকেছেন, নি:স্বার্থভাবে ভালোবেসেছেন।”

শাকিব খান আরও বলেন, “কেন জানি মনে হয় নিজের জীবন-দর্শন, বাস্তবতা ও সবকিছুকে নতুন করে চেনা-জানা এবং বোঝার জন্য আমার এই পরিবর্তন ভীষণ প্রয়োজন ছিল। এ সময়ে খুব কাছ থেকে নিজের জীবনের সবকিছু নতুন করে কল্পনায় এঁকেছি, যেমনটা সিনেমায় করে থাকি। এ সময়টা আমায় পৃথিবী ও নিজের সম্পর্কে নতুন করে ভাবতে সাহায্য করেছে। আজ ফিরছি প্রিয় মাতৃভূমিতে। বেঁচে থাকলে আগামী দিনগুলো আরও সুন্দর হবে।”

এদিকে শাকিব খানের ঢাকায় ফেরার খবরে তার ভক্তরা আনন্দিত ও উচ্ছ্বসিত। প্রিয় নায়ককে বিমানবন্দরে স্বাগত জানাতে দেশের বিভিন্ন স্থান থেকে তার ভক্ত ও শুভাকাঙ্খীরা জড়ো হওয়ার কথা জানিয়েছেন। ফেসবুকে বিভিন্ন গ্রুপে শাকিবভক্তরা তাদের এই ইচ্ছার কথা জানান।