চলে গেলেন অভিনেতা এম খালেকুজ্জামান

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১৫:১১

বিনোদন প্রতিবেদক

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা ও অভিনেতা এম খালেকুজ্জামান। মঙ্গলবার (২১ মার্চ) সকাল ৯টার দিকে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেতা। অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম এ তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার (২১ মার্চ) বিকেল ৫টায় অভিনেতার নামাজের জানাজা কুর্মিটোলার একটি মসজিদে অনুষ্ঠিত হবে।

খালেকুজ্জামানের জন্ম শান্তাহারে। বাবা ডা. শামসুজ্জামান ছিলেন ব্রিটিশ রেলওয়ের মেডিক্যাল অফিসার। মা শায়েস্তা আক্তার জামান ছিলেন গৃহিনী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্য ও চারুকলা বিভাগের প্রথম মাস্টার্স ডিগ্রীধারীদের একজন এই গুণী অভিনেতা। দেশ স্বাধীনের বেশ কয়েকবছর পর খালেকুজ্জামান ১৯৭৫ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন। স্কুল-কলেজ জীবনে অসংখ্য মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি। বিটিভিতে প্রথম নওয়াজেশ আলী খানের প্রযোজনায় ‘সর্পভ্রমে রজ্জু’ নাটকে অভিনয় করেন তিনি। এরপর ধারাবাহিক নাটক ‘তমা’, ‘বড় বাড়ি’, ‘সময় অসময়’, ‘সুবর্ণ সময়’সহ বহু নাটকে অভিনয় করে প্রশংসিত হন খালেকুজ্জামান।

নায়করাজ রাজ্জাক ও কবরীর সঙ্গে ‘অনিবার্ণ’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেছিলেন তিনি। চলচ্চিত্রে দীর্ঘদিন বিরতির পর মুরাদ পারভেজ’র ‘বৃহন্নলা’য় অভিনয় করেন। এরপর শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ চলচ্চিত্রে অভিনয় করেন এই অভিনেতা। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা অনম বিশ্বাসের ‘দেবী’।

সাহস২৪.কম/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত