সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

প্রকাশ : ০২ মে ২০২০, ১৪:১৯

সাহস ডেস্ক

দেশের অন্তত ১৯ জেলায় ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

এক পূর্বাভাসে বলা হয়েছে-রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এজন্য এসব এলাকার নদীবন্দরসমূহকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আগামীকাল ৩ মে (রবিবার) সকাল নাগাদ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিং ও সিলেট বিভাগে কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

তবে ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট অঞ্চলে ভূমি ধসের কোনো শঙ্কা নেই। নেই কালবৈশাখীর কোনো সতর্কবার্তাও।

আগামী ৪ মে (মঙ্গলবার) নাগাদ বৃষ্টিপাতের বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। অন্যদিকে দেশের অধিকাংশ নদ-নদীর পানি কমছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড। তাই আপাতত বন্যার শঙ্কাও নেই।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত