দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে

প্রকাশ : ০১ মার্চ ২০২৩, ১৮:১৬

সাহস ডেস্ক

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা বাড়ার এ পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বুধবার (১ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিনদিনে দিন ও রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে। এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের হিসাব অনুযায়ী, ফেব্রুয়ারি মাস শেষ হওয়ার সঙ্গে সঙ্গে শীতকালও বিদায় নিয়েছে। কিছুটা কমার পর গত কয়েকদিন দিন ও রাতের তাপমাত্রা অনেকটাই অপরিবর্তিত ছিল। আগামী কয়েকদিন তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে বলে জানানো হয়।

আবহাওয়া অধিদপ্তর বলছে, বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল কুড়িগ্রামের রাজারহাটে। এ ছাড়াও ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি থেকে হয়েছে ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস কমলে বা বাড়লে তাকে অপরিবর্তিত মনে করে আবহাওয়া অধিদপ্তর।

সাহস২৪.কম/এআর/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত