চাঁপাইনবাবগঞ্জ জেলায় ভিটামিন ‘এ’ খাবে ২ লাখেরও বেশি শিশু

প্রকাশ : ০৩ জুন ২০২১, ২১:২৭

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ জুন) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ।

এ সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রাববুল হোসেন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শেখ মেহেদী ইসলাম, ভোলাহাট থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মিজানুর রহমান প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ৫ থেকে ১৯ জুন পর্যন্ত উপজেলার ১৪ হাজার ৫০ জন শিশুকে ভিটামিন খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে ১ লক্ষ ইউনিটের নীল রং এর ও ১ বছর থেকে ৫ বছর বয়সী শিশুদের ২ লক্ষ ইউনিটের ১টি করে লাল রং এর ক্যাপসুল খাওয়ানো হবে। কার্যক্রম সফল করতে মাইকিং সহ বিভিন্ন প্রচারণা করা হবে।

এদিকে জেলা ইপিআই সুপারিনটেন্ডেন্ট আমীরুল মোমেনীন জীবন জানান, জেলাব্যাপী ক্যাম্পেইন সফল করতে বৃহস্পতিবার সিভিল সার্জনের সভাকক্ষে এডভোকেসি, অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয়, জেলাব্যাপী ২ লক্ষ ১০ হাজার ১৪৪ জন শিশুকে ভিটামিন এ খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু রয়েছে ২৩.৭৮১ জন ও ১ থেকে ৫ বছরের শিশু রয়েছে ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৩ জন। এজন্য জেলার ৫ উপজেলার ৪৫টি ইউনিয়ন ও ৪টি পৌর এলাকাতে ভ্রাম্যামাণসহ ১ হাজার ১৯৩টি কেন্দ্র খোলা হবে। করোনাজনিত কারণে সীমিত পরিসরের সভায় এনজিও প্রতিনিধিসহ সংশ্লিস্টরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত