ওমিক্রন নিয়ে বাড়ছে শঙ্কা

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২২, ১০:০৬

সাহস ডেস্ক

বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বাড়ছে শঙ্কা। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২১ লাখ ১২ হাজার ২৭৯ জন। যা আগের দিন ছিল ২৬ লাখ ৩৯ হাজার ২২২ জন। করোনায় নতুন করে আক্রান্ত হয়ে মারা গেছে ৫ হাজার ৭৮২ জন। আগের দিন মারা গিয়েছিল ৭ হাজার ৬৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। শনাক্তের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ৪৪৮ জন। মৃত্যু হয়েছে ১২৭ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৯০ লাখ ৫৮ হাজার ৭৩ জনের এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ৫৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৭ জনের। শনাক্তের সংখ্যা ১ লাখ ২১ হাজার ২২৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ১৭ লাখ ৩৭ হাজার ৭ জনের এবং মারা গেছে ৩ লাখ ৩০ হাজার ৭২৮ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৯৯ হাজার ৫৭২ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৬ লাখ ৮১ হাজার ৩৮৬ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২৯ কোটি ৬৩ লাখ ৪৬ হাজার ৪৭০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত