করোনা: বিশ্বে একদিনে সাড়ে ১১ হাজার মৃত্যু

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৫৫

সাহস ডেস্ক

বিশ্বে এখনো কমেনি করোনাভাইরাসের প্রকোপ। করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বাড়ছে শঙ্কা। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩০ লাখ ১১ হাজার ৪৪৪ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১১ হাজার ৬৮৭ জনের।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। শনাক্তের সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৩৬৩ জন। মৃত্যু হয়েছে ২৭৬ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৯৮ লাখ ৭২ হাজার ৯৮৯ জনের এবং মারা গেছে ১ লাখ ৩১ হাজার ৫৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। মৃত্যু হয়েছে ২ হাজার ৭৫৭ জনের। শনাক্তের সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৭৫৭ জন।     

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৮ কোটি ৫২ লাখ ৪ হাজার ৩১২ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৭ লাখ ১৮ হাজার ৭৯১ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ৩০ কোটি ৫৩ লাখ ১১ হাজার ৬৩৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত