করোনা: বিশ্বে মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১০:০৬

সাহস ডেস্ক

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ২২ লাখ ১৭ হাজার ৩৮৪ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৮ হাজার ৩১৯ জন। আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ কোটি ৩৬ লাখ ৬৩ হাজার ৯৯৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৭ লাখ ৫২ হাজার ৫০৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৪ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ১৭০ জন।

যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ২২ জন এবং মারা গেছেন ১ হাজার ৫১ জন। ব্রাজিলে মারা গেছেন ৮০০ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ২৪০ জন।

রাশিয়ায় মারা গেছেন ৭১৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ২৮২ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ২২১ জন।

ইতালিতে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ১৫৭ জন এবং মারা গেছেন ৩৭৫ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৫৭৮ জন এবং মারা গেছেন ২৫৯ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৬২০ জন এবং মারা গেছেন ৯৮ জন।

এছাড়া দক্ষিণ আফ্রিকায় ৫১ জন, পোল্যান্ডে ২৭২ জন, কানাডায় ৯৯ জন, আর্জেন্টিনায় ১৪৫ জন, গ্রিসে ৭২ জন, পেরুতে ২৪৫ জন, মেক্সিকোতে ৬৮৮ জন এবং ভিয়েতনামে ১১৪ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত