করোনায় মৃত্যু ৩৪, শনাক্ত ৪৭৪৬

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৩৬

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৭২ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৪ হাজার ৭৪৬ জন। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ১৯ হাজার ১০২ জনে। এতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৭ শতাংশে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৪১৭ জন। আজ পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৩ হাজার ৩০৯ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি বিভিন্ন ল্যাবে ৩৪ হাজার ১৭৫টি নমুনা সংগ্রহের বিপরীতে নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৪৫৮টি। দৈনিক পরীক্ষার হিসাবে শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩০ লাখ ৬৪ হাজার ২৪৫টি। আজ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৬ শতাংশ এবং মোট মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২১ জন পুরুষ এবং নারী ১৩ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, বরিশাল বিভাগের ৪ জন, চট্টগ্রাম, খুলনা, সিলেট ও রংপুর বিভাগের ২ জন করে এবং রাজশাহী বিভাগের ১ জন মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত