দেশে আরেক ধাপ বাড়লো করোনা, নতুন শনাক্ত ১২৮

প্রকাশ : ১৩ জুন ২০২২, ১৭:৪৭

সাহস ডেস্ক

দেশে আবারও বেড়েছে করোনাভাইরাস সংক্রমণ। দেশে গত ২৪ ঘণ্টায় ১২৮ জনের দেহে মিলছে ভাইরাসটির উপস্থিতি। এতে মোট শনাক্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ২৪৩ জনে। তবে এ সময়ে কারও মৃত্যু হয়নি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১৩১ অপরিবর্তিত রয়েছে। সোমবার (১৩ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার (১১ জুন) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি ল্যাবরেটরিতে হাজার ৬৮৫টি নমুনা সংগ্রহ করে ৬ হাজার ৬৮৮টি পরীক্ষা করা হয়। এ সময় ১২৮ জন রোগী শনাক্ত হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সময় নতুন সুস্থ হয়েছেন ৭১ জন। এ পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৩৩৭ জন। 

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় গত বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

২০২১ সালের ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এরপর বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত