চার দিন পর সিসিইউ থেকে কেবিনে খালেদা জিয়া

প্রকাশ : ১৫ জুন ২০২২, ১৪:২৪

সাহস ডেস্ক

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) টানা চারদিনেরও বেশি সময় চিকিৎসাধীন থাকার পর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেবিনে নেওয়া হয়েছে। বুধবার (১৫ জুন) দুপুর সোয়া ১টার দিকে তাকে স্থানান্তর করা হয় বলে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান। বর্তমানে তিনি হাসপাতালের ৭ তলার ৭২০৪ নম্বর কেবিনে রয়েছেন।

এ বিষয়ে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস- চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৯ সদস্যের মেডিক্যাল বোর্ড তার চিকিৎসা কার্যক্রম দেখছেন। ম্যাডামকে কেবিনে রেখে পরবর্তী ফলোআপগুলো করা হবে। হাসপাতালের সিসিইউর যে সমস্ত সুযোগ-সুবিধা আছে সেগুলো কেবিনে সেট করা হয়েছে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা রয়েছে।’ চিকিৎসায় করণীয় সম্পর্কে মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেবে- বলেন তিনি।

এর আগে ১০ জুন দিবাগত রাত ৩টা ২০ মিনিটে অসুস্থতার কারণে সাবেক এ প্রধানমন্ত্রীকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। ওইদিন রাত ২টা ৫৫ মিনিটের দিকে তাকে গুলশানের নিজ বাসভবন থেকে হাসপাতালে নেওয়া হয়। এরপর শনিবার (১১ জুন) দুপুরে জরুরিভিত্তিতে তার এনজিওগ্রাম করা হয়। এতে তার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়ে। যার মধ্যে একটি নালীতে ৯৫ শতাংশ ব্লক ধরা পড়ে। সেটিতে রিং পরানো হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত