করোনা: মৃত্যু ১, শনাক্ত ১৪ শতাংশ ছাড়াল

প্রকাশ : ২৩ জুন ২০২২, ২০:০০

সাহস ডেস্ক

দেশে করোনা সংক্রমণ বাড়ছেই। সর্বশেষ ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনায় একজনের মৃত্যু হয়েছে। চার মাস পর দেশে দৈনিক শনাক্তের সংখ্যা বুধবার হাজার ছাড়িয়েছে। এর আগে করোনার অমিক্রন ধরনের দাপটের মধ্যে গত ২৫ ফেব্রুয়ারি ১ হাজার ৪০৬ জনের করোনা শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ২১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৩২। আগের দিন এ হার ছিল ১৩ দশমিক ৩০। এ সময় ১ হাজার ১৩৫ জনের করোনা শনাক্ত হওয়ার কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

এদের মধ্যে ১ হাজার ২১০ জন ঢাকা বিভাগের। সিলেট বিভাগ বাদ দিয়ে বাকি সব কটি বিভাগে এ সময় করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রামে ৬৯, রাজশাহী ১৬, বরিশালে ৯, ময়মনসিংহ ৭, খুলনা ৬ ও রংপুরে ২ জনের করোনা শনাক্ত হয়। সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ২৩২ জন। আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩৫ জনের।

এর আগে বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর থেকে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে। করোনা পরিস্থিতি প্রায় সাড়ে তিন মাস নিয়ন্ত্রণে থাকার পর গত বছরের ডিসেম্বরের শেষ দিকে সংক্রমণ বাড়তে শুরু করে।

চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে নিয়মিতভাবে রোগী শনাক্তের হার কমেছে। দেশে সংক্রমণ কমে আসায় আবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তুলে নেওয়া হয় করোনাকালীন বিধিনিষেধ। গত ২৫ মার্চ থেকে ১২ জুন পর্যন্ত দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ছিলো ১০০ এর নিচে। এরপর থেকে তা প্রতিদিন বাড়তে থাকে।

সাহস২৪.কম/টিএ/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত