‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯, ১১:৫৯

সাহস ডেস্ক

‘মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার (১৪ এপ্রিল) চারুকলা অনুষদের সামনে থেকে সকাল ৯টায় শুরু হয়েছে মঙ্গল শোভাযাত্রা। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ শোভা যাত্রায় অংশ নেন।

শোভাযাত্রায় রয়েছে চারুকলার শিক্ষার্থীরা তৈরি পাখি ও ছানা, হাতি, মাছ ও বক, জাল ও জেলে, টেপা পুতুল, মা ও শিশুর মূর্তি। বিগত বছরের সব গ্লানি পেছনে ফেলে নতুন বছরকে স্বাগত জানাতে বর্ণিল পোশাকে মানুষের উপস্থিতি।

মঙ্গল শোভাযাত্রার শুরুতে ছিল র‍্যাব, তারপর ডিবি পুলিশ, তাদের পেছনে সোয়াট এবং তাদের পরেই ছিল আর্মড পুলিশের অবস্থান। শোভাযাত্রার দুই পাশে দড়ি দিয়ে বেরিকেড তৈরি করা হয়েছিল। যাতে মাঝপথে কেউ ঢুকতে না পারে।

পহেলা বৈশাখের প্রধান আকর্ষণ মঙ্গল শোভাযাত্রা, তাই অনেকেই সন্তানদেরও সঙ্গে এনেছেন চারুকলার ছাত্র-শিক্ষকদের এই আয়োজন দেখাতে।

মঙ্গল শোভাযাত্রা চারুকলা অনুষদের সামনে থেকে শুরু হয়ে শাহবাগের ঢাকা ক্লাবের সামনে দিয়ে ঘুরে  টিএসসিতে রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হবে। এ শোভা যাত্রায় ইন্টারনেট ও বৈদ্যুতিক তার বাধিয়েছে বিপত্তি। বৃহৎ আকৃতির শিল্প কর্মগুলো আটকে যায় এসব তারা। এ কারণে ধীর গতিতে এগুচ্ছে শোভাযাত্রা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত