ভারতীয় যে খাবারের প্রশংসায় কাম্বারব্যাচ

প্রকাশ : ১৫ মে ২০২২, ২০:৩১

সাহস ডেস্ক

হলিউড তারকা বেনেডিক্ট কাম্বারব্যাচ অভিনীত বহুলপ্রতীক্ষিত ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস ইতিমধ্যে পর্দা কাঁপাতে শুরু করেছে। শুক্রবার (১৩মে) বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে সিনেমাটি। আর তিন দিনেই আয় করেছে ৪৫০ মিলিয়ন ডলার। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ২ মে ছবিটির উদ্বোধনী প্রদর্শনী শুরু হয়।

বিশ্বের অন্য দেশগুলোর মতো বাংলাদেশ ও ভারতের দর্শকেরাও উপভোগ করছেন তার নতুন সিনেমা। এর আগে ‘শার্লক’ এ অভিনয় করে বিপুল পরিচিতি ও খ্যাতি পেয়েছিলেন কাম্বারব্যাচ। কাম্বারব্যাচের ভারত সফরের অভিজ্ঞতা রয়েছে। সাম্প্রতিক এক সাক্ষাত্কারে তিনি নিজের ভারত সফরের অভিজ্ঞতার কথা জানান। সেইসাথে ভারতীয় খাবারের কথাও মনে রেখেছেন তিনি। কাম্বারব্যাচ জানান, ১৯ বছর বয়সে ভারতে প্রায় ছয় মাস থাকতে হয়েছিল তাকে। তখন পশ্চিমবঙ্গের একটি তিব্বতি বৌদ্ধ আশ্রমে শিক্ষকতা করতেন তিনি। সেই সুবাদে ভারতের উত্তরের বেশ কিছু জায়গা ঘুরেছেন তিনি।

ভারতীয় খাবার প্রসঙ্গে তিনি বলেন, ‘তিব্বতি চায়ে এমন অদ্ভুত এক স্বাদ পেয়েছি যেন ওটা আমাকে কিছু বলছিল। সেই চায়ের স্বাদ অনেকটা মাখনের মতো, দুগ্ধপূর্ণ আবার নোনতা। তাদের খাবারও আমার ভালো লেগেছে। পুডিংসহ অনেক তিব্বতি খাবার খেয়েছিলাম। পছন্দের অন্য খাবারের মধ্যে রয়েছে রাইতা, লাচ্ছি। বিশেষ করে লাচ্ছি তো পুরো শীতল করে দিয়েছিল আমাকে।’

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ২৮তম চলচ্চিত্র ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস। ছবিটি পরিচালনা করেছেন স্যাম রাইমি। কাম্বারব্যাচ ছাড়াও ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এলিজাবেথ ওলসেন, র‍্যাচেল ম্যাক অ্যাডামস, জোচিটল গোমেজ প্রমুখ।

সাহস২৪.কম/টিএ/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত