ঈদুল ফিতর: আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২২, ১৫:২৪

সাহস ডেস্ক

ঘরমুখো মানুষের জন্য পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে আজ শনিবার (২৩ এপ্রিল) থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।

শনিবার সকালে টিকিট প্রত্যাশী মানুষজন ট্রেনের টিকিট কিনতে ভিড় করেন কমলাপুরসহ রাজধানীর অন্য চার রেলস্টেশনে। মন্ত্রণালয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮টা থেকে রাজধানীর কমলাপুর, বিমানবন্দর, ক্যান্টনমেন্ট, তেজগাঁও রেলস্টেশন ও ফুলবাড়িয়া মোট পাঁচটি স্থানে টিকিট বিক্রি শুরু হয়েছে।

প্রথম দিনে ২৭ এপ্রিলের ভ্রমণের টিকিট বিক্রি হচ্ছে। রেলওয়ে সূত্র জানিয়েছে, আগের বছরের মতো এবারও ট্রেনের অর্ধেক টিকিট কাউন্টারে বিক্রি করা হবে এবং বাকিগুলো অনলাইনে। টিকিট প্রত্যাশীদের অনেকেই জানান, শুক্রবার মধ্যরাত থেকেই তারা কাঙ্ক্ষিত টিকিট কিনতে লাইনে দাঁড়িয়েছেন।

২৮, ২৯, ৩০ এপ্রিল ও  ১ মে এর অগ্রিম টিকিট যথাক্রমে ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল পাওয়া যাবে। এছাড়া ১, ২, ৩, ৪ মে এর ফিরতি টিকেট পাওয়া যাবে যথাক্রমে ৫, ৬, ৭ ও ৮ মে। মানুষকে তাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্ম সনদ দেখিয়ে সংগ্রহ করতে হবে টিকিট। প্রত্যেক যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। এছাড়া ঈদ উপলক্ষে বিভিন্ন রুটে চলাচল করবে ছয় জোড়া বিশেষ ট্রেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত