খুলনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২২, ১৮:১৫

শেখ নাদীর শাহ্, খুলনা

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা:) ছিলেন বিশ্বের জন্য রহমত স্বরূপ। ধর্মীয় ও পার্থিব জীবনে রাসুলের শিক্ষা মানবজাতির জন্য অনুসরণীয়। তাঁর আদর্শ নিয়ে চললে সমাজে কোন হানাহানি থাকবে না। তিনি রবিবার (০৯ অক্টোবর) সকালে নগর ভবন চত্বরে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মেয়র বলেন, ইসলাম শান্তির ধর্ম। রাসুলের আদর্শ অনুসরণ করে চললে জীবন হবে উন্নত। হযরত মুহাম্মদ (সা:) তৎকালীন আরব সমাজের অন্যায়, অবিচার, অসত্য ও অন্ধকারের বিপরীতে মানুষকে আলোর পথ দেখান এবং প্রতিষ্ঠা করেন সত্য, সুন্দর ও ন্যায়ভিত্তিক সমাজ ব্যবস্থা। তাঁর আদর্শ ও বিচক্ষণতা বিশ্বের জাতিতে জাতিতে সংঘাত-সংঘর্ষ নিরসনে সহায়ক ভূমিকা রাখতে পারে। তিনি ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার পাশাপাশি নারীর মর্যাদা ও অধিকারের বিষয়ে দিকনির্দেশনা দিয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কেসিসির প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু। কেসিসির শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত জানান প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম।

হযরত মুহাম্মদ (সা:) এর জীবন সম্পর্কে আলোচনা করেন কেসিসির ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ গোলাম কিবরিয়া, কেসিসির শিক্ষা সমিতির সভাপতি মাওলানা নাছির উদ্দিন কাসেমী ও খুলনা আলীয়া মাদ্রাসার মুফতি মুসফিকুর রহমান। অনুষ্ঠানে কেসিসির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন। পরে মেয়র দিবসটি উপলক্ষ্যে হামদ, নাত ও কেরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
 
এদিকে খুলনা জেলা প্রশাসনের আয়োজনে বাদ যোহর কালেক্টরেট জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবীর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা প্রশাসনের কর্মকর্তাসহ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত