কক্সবাজার সম্পাদক নুরুল ইসলাম ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু

প্রকাশ | ২০ জানুয়ারি ২০১৭, ১৫:২৩

কক্সবাজারের সংবাদ জগত অনেক উন্নত বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। তিনি বলেন, এখানকার সংবাদপত্রের মান দিন দিন বাড়ছে। দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদকের নামে শুরু হওয়া ব্যাডমিন্টন টুর্নামেন্ট কাজের পাশাপাশি সংবাদিকদের বিনোদন দেবে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাব প্রাঙ্গনের মাঠে শুরু হওয়া ব্যাডমিন্টন টুর্ণামেন্ট এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও দৈনিক কক্সবাজারের সম্পাদক মোঃ নুরুল ইসলামের নামে প্রথমবারের মতো এই টুর্নামেন্ট আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। সহযোগিতা করে কক্সবাজার প্রেসক্লাব।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি আবদুর রহমান, ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমি, প্রেসক্লাবের সাবেক সভাপতি বদিউল আলম, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, বিএফইউজের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট আয়াছুর রহমান, সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা ও বিএফইউজে’র কেন্দ্রীয় সদস্য এবং দৈনিক কক্সবাজার সম্পাদকের জ্যেষ্ঠ পুত্র মুজিবুল ইসলাম।

উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সৈকত’র সম্পাদক  মাহবুবুর রহমান, সকালের কক্সবাজার’র সম্পাদক ফরহাদ ইকবাল, দেশবিদেশ’র সম্পাদক আয়ুবুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রিয়তোষ পাল পিন্টু। অনুষ্ঠান পরিচালনা করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য তৌফিকুল ইসলাম লিপু।

বদিউল আলম বলেন, ‘আমরা যে’কজন প্রেসক্লাব প্রতিষ্ঠা করেছি তার মধ্যে নুরুল ইসলাম অন্যতম। তারই হাতে গড়া এই মাঠ। আজ সেই মাঠে তার নামে টুর্নামেন্ট শুরু হয়েছে; এটি অত্যন্ত আনন্দের বিষয়।’

মুজিবুল ইসলাম বলেন, আমার পিতার নামে টুর্নামেন্ট আয়োজনের উদ্যোগ নেওয়ায় আমাদের পরিবার আয়োজকদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ। তিনি (নুরুল ইসলাম) আপনাদের সকলের কাছে দোয়া চেয়েছেন’।

তোফায়েল আহমদ বলেন, একজন মানুষের একটি দুর্বলতা থাকে। আমাদের সকলের গুরু নুরুল ইসলামের দুর্বলতা হচ্ছে সাংবাদপত্র, সাংবাদিকতা ও প্রেসক্লাব। তার নামে টুর্নামেন্টের আয়োজন শুনে তিনি অত্যন্ত খুশি হয়েছেন। আগামীতে আমরা এই টুর্নামেন্টের ধারাবাহিকতা বজায় রাখব।

প্রথম দিনের খেলার প্রধান বিচারক ছিলেন ট্যুরিস্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার রায়হান কাজেমি। সহকারী বিচারকের দায়িত্ব পালন করেন জিয়াউল করিম, বন্ধন’স কর্মকর্তা আবু তাহের, আবছার উদ্দিন, আব্দুল গফুর ও অরডিন বড়ুয়া।