নিশামের অনবদ্য ইনিংসে ২৩৮ রানের টার্গেট পেয়েছে পাকিস্তান

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ২০:৪৭

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করতে নেমে জেমস নিশামের অনবদ্য ইনিংসে ২৩৮ রানের টার্গেট দিয়েছে এখন পর্যন্ত অপরাজিত দল নিউজিল্যান্ড। যদিও এদিন বৃষ্ট্রির কারণে টস হতে আধা ঘন্টা বিলম্ব হয়।

২৬ জুন (মঙ্গলবার) বার্মিংহ্যামে বাংলাদেশ সময় বেলা ৪টায় মুখোমুখি হয় পাকিস্তান-নিউজিল্যান্ড।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে শুরুটা মোটেও ভালো হয়নি কিউইদের। দলিয় ৫ রানের মাথায় মোহাম্মদ আমিরের বলে বোল্ট হয় মার্টিন গাপ্টিল। এরপর ২৪ রানের মাথায় শাহীন আফ্রিদির বলে ক্যাচ দিয়ে ফিরেন কলিন মুনরো। ২ চারে ১২ রান করে ফিরেন মুনরো। রোজ টেইলর ও টম লাথামও দ্রুত ফিরেন শাহীন আফ্রিদির বলে।

এরপর জেমস নিশামকে নিয়ে জুটি বাঁধেন অধিনায়ক কেন উইলিয়ামসন। দলিয় ৮৩ রানের মাথায় উইলিয়ামসনও ফিরেন সাজ ঘরে। ৬৯ বলে ৪ চারে ৪১ রান করে শাহদাব খানের বলে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক। পরে কলিন ডি গ্রান্ডহোমকে নিয়ে বড় জুটি বাঁধেন নিশাম। দলিয়া ২১৫ রানের মাথায় রান আউট হয়ে জুটি ভাঙেন গ্রান্ডহোম। ৭১ বলে ৬ চার ১ ছক্কায় ৬৪ রান করে ফিরেন গ্রান্ডহোম। নামেন মিচেল স্যান্টনার। ওভার আর না থাকায় অপরাজিত থাকেন নিশাম ও স্যান্টনার। তবে প্রথম ইনিংস শেষ হওয়ার আগে ১১২ বলে ৫ চার ৩ ছক্কায় ৯৭ রান করে অপরাজিত থাকেন জেমস নিশাম।

পাকিস্তানের হয়ে ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন শাহীন আফ্রিদি। মোহাম্মদ আমির ও শাহদাব খান ১টি করে উইকেট নেন।

বিরতির পর ২৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নামবে পাকিস্তান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত