জিতেছে পাকিস্তান, কঠিন সমীকরণে বাংলাদেশ

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ০০:৫২

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে অপরাজিত বাবর আজমের অনবদ্য সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের সমান ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে পাকিস্তান। তবে পাকিস্তানের এই জয়ে বাংলদেশের জন্য সমীকরণটা বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে।

২৬ জুন (মঙ্গলবার) বার্মিংহ্যামে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে শুরুটা মোটেও ভালো হয়নি কিউইদের। দলিয় ৫ রানের মাথায় মোহাম্মদ আমিরের বলে বোল্ট হয় মার্টিন গাপ্টিল। এরপর ২৪ রানের মাথায় শাহীন আফ্রিদির বলে ক্যাচ দিয়ে ফিরেন কলিন মুনরো। ২ চারে ১২ রান করে ফিরেন মুনরো। রোজ টেইলর ও টম লাথামও দ্রুত ফিরেন শাহীন আফ্রিদির বলে।

এরপর জেমস নিশামকে নিয়ে জুটি বাঁধেন অধিনায়ক কেন উইলিয়ামসন। দলিয় ৮৩ রানের মাথায় উইলিয়ামসনও ফিরেন সাজ ঘরে। ৬৯ বলে ৪ চারে ৪১ রান করে শাহদাব খানের বলে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক। পরে কলিন ডি গ্রান্ডহোমকে নিয়ে বড় জুটি বাঁধেন নিশাম। দলিয়া ২১৫ রানের মাথায় রান আউট হয়ে জুটি ভাঙেন গ্রান্ডহোম। ৭১ বলে ৬ চার ১ ছক্কায় ৬৪ রান করে ফিরেন গ্রান্ডহোম। নামেন মিচেল স্যান্টনার। ওভার আর না থাকায় অপরাজিত থাকেন নিশাম ও স্যান্টনার। তবে প্রথম ইনিংস শেষ হওয়ার আগে ১১২ বলে ৫ চার ৩ ছক্কায় ৯৭ রান করে অপরাজিত থাকেন জেমস নিশাম।

পাকিস্তানের হয়ে ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন শাহীন আফ্রিদি। মোহাম্মদ আমির ও শাহদাব খান ১টি করে উইকেট নেন।

কিউইদের দেওয়া ২৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল ও ৬ উইকেট হাতে রেখে সহজেই জিতে যায় পাকিস্তান। দলের হয়ে অনবদ্য সেঞ্চুরি করে দলকে জিতিয়ে নেয় বাবর আজম। পাকিস্তানের শুরুটা ভালো না হলেও ওয়ানডাউনে নেমে দলের হাল ধরেন বাবর। ১২৭ বলে ১১ চারে ১০১ রান করে অপরাজিত থাকে বাবর আজম। এর আগে ১৯ রানে ইমামুল হক ও ৯ রানে ফখর জামান আউট হলে মোহাম্মদ হাফিজ এসে বাবরকে সঙ্গ দেন। পরে ৫০ বলে ৫ চারে ৩২ রান করে উইলিয়ামসনের বলে সাজ ঘরে ফিরে যান হাফিজ।

এরপর বাবরকে সঙ্গ দেন হ্যারিস সোহেল। হাফসেঞ্চুরিও করেন তিনি। কিন্তু ম্যাচ জয়ে লাগত আর ২ রান। এমন সময় রান আউট হয়ে ফিরেন সোহেল। তবে সোহেল আউট হওয়ার আগে ৭৬ বলে ৫ চার ২ ছক্কায় ৬৮ রান করেন। পরে অধিনায়ক সরফরাজ আহমেদ নেমে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

কিউইদের হয়ে ট্রেন্ট বোল্ড, লকি ফারগুসন ও কেন উইলিয়ামসন ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন বাবর আজম।

আগামী ২৯ জুন লিডসে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত