দিল্লিকে পাত্তাই দিল না কলকাতার বোলিং-ব্যাটিংরা

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৪:৩১

সাহস ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিতিশ রানা ও সুনীল নারাইনের দুর্দান্ত ব্যাটিং এবং বরুণ চক্রবর্তীর দুর্দান্ত বোলিংয়ে  চলতি আসরের সবচেয়ে ধারাবাহিক দল দিল্লি ক্যাপিটালসকে বড় ব্যবধানে হারিয়ে জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

শনিবার (২৪ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দিল্লিকে ৫৯ রানের ব্যবধানে হারিয়েছে কলকাতা।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নিতিশ রানা ও সুনীল নারাইনের দুর্দান্ত ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে কলকাতা।

দলের হয়ে ওপেনার শুভমান গিলের (৯) উইকেট হারালেও কলকাতার ওপেনার নিতিশ রানার ব্যাটে রানের ফোয়ারা ছোটে। মাঝে রাহুল ত্রিপাঠি মুরালি কার্তিক (৩) ব্যর্থ হলেও নারাইন যোগ দেন রানের মিছিলে। এই ক্যারিবীয় অলরাউন্ডার ৩২ বলে ৬৪ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৪টি ছক্কায় সাজানো। এবং ৫৩ বলে ৮১ রানের একটি ঝরো ইনিংস খেলেন রানা। তার ইনিংসটি ১৩ চার ও ১ ছক্কায় সাজানো ছিল। শেষদিকে ৯ বলে ১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন কলকাতা অধিনায়ক ইয়ন মরগান।

দিল্লির হয়ে বল হাতে নর্থজি, রাবাদা ও স্টোনিস ২টি করে উইকেট নেন।

কলকাতার দেয়া ১৯৫ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান করাতে সক্ষম হয় দিল্লি কেপিটাল। এতে ৫৯ রানের ব্যবধানে হেরে যায় কেপিটালস।

দলের হয়ে কেউ ভালো কিছুই করতে পারেনি। শুধু অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩৮ বলে ৫ চালে ৪৭ রানের একটি ইনিংস খেলেন। এছাড়া ঋষাব পান্থ ২৭, শিমরন হেটমায়ার ১০ এবং রবিচন্দ্রন আশ্বিন ১৪ রান করেন।

কলকাতার হয়ে বল হাতে বরুণ চক্রবর্তী একাই নিয়েছেন ৫টি উইকেট, পেট কামিন্স নিয়েছেন ৩টি উইকেট এবং বাকি উইকেটটি নিয়েছেন লোকি ফার্গুসন।

ম্যাচ সেরা হয়েছেন বরুণ চক্রবর্তী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত