আজ বাংলাদেশ একাদশে থাকছে দুই পরিবর্তন

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২০, ১৬:৩৪

সাহস ডেস্ক

আর কিছুক্ষণ পরেই মুজিব বর্ষ আন্তর্জাতিক সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। তবে এই ম্যাচের জন্য দলের কিছুটা পরিবর্তন আসছে। ঠিক আগের ম্যাচের একাদশ থাকছে না এই ম্যাচে। মূল একাদশ থেকে আজ পরিবর্তন থাকতে পারে দুটি।

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ বিকেল পাঁচটায়। এর আগের ম্যাচে স্ট্রাইকার নাবিব নেওয়াজ ও মাহবুবুরের ২-০ গোলে জিতে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ।

তবে আজ দ্বিতীয় ম্যাচে পরিবর্তনটা মূলত রক্ষণভাগেই। গোলরক্ষক আনিসুর রহমানের জায়গায় একাদশে ঢুকছেন অভিজ্ঞ আশরাফুল রানা ও রক্ষণভাগে রিয়াদুল হাসানের পরিবর্তে দলে আসছেন ইয়াসিন খান।

দ্বিতীয় ম্যাচটা জিতে নেপালকে ‘ধবলধোলাই’য়ের স্বাদ দিতে চান জামাল ভূঁইয়ারা। আগের ম্যাচের মতো এই ম্যাচেও ৪-২-৩-১ ছকে খেলতে নামছে বাংলাদেশ।

গোলপোস্টের নিচে অভিজ্ঞ আশরাফুল। রক্ষণভাগে আবারও দলে ঢোকা ইয়াসিন খানের সঙ্গে জুটি বাঁধবেন তপু বর্মণ সেন্টারব্যাক হিসেবে। দুই ফুলব্যাক হিসেবে থাকছেন দুই পরিচিত মুখ, রাইটব্যাক বিশ্বনাথ ঘোষ ও লেফটব্যাক রহমত মিয়া।

দুই রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে রক্ষণভাগকে বাড়তি নিরাপত্তা দেওয়ার পাশাপাশি আক্রমণভাগের সঙ্গে সংযোগ স্থাপন করার কাজটা করবেন অধিনায়ক জামাল ভূঁইয়া ও মানিক মোল্লা।

আক্রমণভাগের বাম প্রান্তে মোহাম্মদ ইব্রাহিম ও ডান প্রান্তে সাদ উদ্দিন। এই দুজনের মাঝে প্লেমেকার হিসেবে খেলবেন নাবিব নেওয়াজ। আর সবার সামনে মূল স্ট্রাইকার হিসেবে খেলানো হবে সুমন রেজাকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
আশরাফুল ইসলাম, তপু বর্মণ, ইয়াসিন খান, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, মোহাম্মাদ ইব্রাহিম, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ ও সুমন রেজা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত