আবাহনীকে জিততে দিল না শেখ জামাল

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ২০:৪৪

সাহস ডেস্ক
ছবি: প্রথম আলো

দুই দুইবার পিছিয়ে পড়েও আবাহনীকে জিততে দিল না শেখ জামাল। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের রোমাঞ্চকর ম্যাচে আবাহনী লিমিটেডের বিপক্ষে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে শেখ জামাল।

এদিন শুরু থেকে দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণের পসরা সাজিয়ে বসে। কিন্তু ম্যাচে আগে এগিয়ে যায় আবাহনী। ম্যাচের ১৩ মিনিটে রায়হান হাসানের থ্রো ইনের পর ডি-বক্সের বাইরে বল পেয়ে সাইড ভলিতে জাল খুঁজে পেতে চেয়েছিলেন সোহেল রানা। কিন্তু বল বাইরে বেরিয়ে যাওয়ার আগে পা ছুঁয়ে জালে জড়িয়ে দেন হাইতির ফরোয়ার্ড কেরভেন্স বেলফোর্ট।

ছবি: প্রথম আলো

এর ছয় মিনিট পরেই সমতায় ফেরে শেখ জামাল। ম্যাচের ১৯ মিনিটে লিগে টানা পাঁচ জয়ের স্বাদ পাওয়া দলটির উজবেক মিডফিল্ডার ভালিজনোভ ওতাবেকের পাস ধরে নিখুঁত শটে গোলরক্ষক শহিদুল ইসলামকে পরাস্ত করেন গাম্বিয়ান ফরোয়ার্ড সুলাইমান সিল্লাহ।

ছবি: প্রথম আলো

পরে ম্যাচের ৩৭ মিনিটে খেলায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বল দখলের লড়াইয়ে রায়হান পড়ে যাওয়ার পর শেখ জামালের সলোমন কিং তার গায়ে বল মেরে বসেন। দুই দলের খেলোয়াড়রাই এরপর বিবাদে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে জুয়েল রানার সঙ্গে ধাক্কাধাকি হয় সলোমনের। পরে দুইজনকেই লাল কার্ড দেখান রেফারি। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিরতি থেকে ফিরে ১০ জন করে খেলোয়াড় নিয়ে খেলার শুরুর দ্বিতীয় মিনিটেই ফের এগিয়ে যায় আবাহনী। ম্যাচের ৪৭ মিনিটে বাঁ দিক থেকে রায়হানের ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগেজ দি সৌজা ফিলহো। পরে ম্যাচের ৭১ মিনিটে আবারো সমতায় ফেরে শেখ জামাল। গাম্বিয়ান ফরোয়ার্ড মাসিহ সাইঘানির পাস ধরে নিখুঁত শটে গোল করেন ওমর জোবে। পরে ম্যাচের বাকি সময়ে আর কেউ গোলের দেখা না পেলে এই ২-২ গোলের ড্রতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এই ড্রয়ে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল। এক ম্যাচ বেশি খেলে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে আবাহনী লিমিটেড। ৭ ম্যাচ খেলে অপরাজিত থেকেই শীর্ষে আছে বসুন্ধরা কিংস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত