বাংলাদেশে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২১, ১০:৩১

সাহস ডেস্ক

তিন টি-টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দল। আজ শনিবার (১৩ নভেম্বর) সকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি একটি ফ্লাইটে বাংলাদেশে আসে দলটি।

যদিও  আগের সূচি অনুযায়ী ১৬ নভেম্বর ঢাকায় আসার কথা ছিল পাকিস্তান দলের। তবে বিশ্বকাপের ফাইনালে উঠতে না পারায় দুবাই থেকে সরাসরি ফ্লাইটে ঢাকায় আসে পাকিস্তান। এরপর বিমানবন্দর থেকে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে জৈব সুরক্ষা-বলয়ে প্রবেশ করে পাকিস্তান দল।  করোনার প্রকোপ পুরোপুরি না কাটলেও, এই সফরে পাকিস্তানকে কোনো প্রকার কোয়ারেন্টাইন জটিলতায় পড়তে হচ্ছে না।  ঢাকায় পা দেওয়ার পর করোনা পরীক্ষায় নেগেটিভ হলেই রবিবার (১৪ নভেম্বর) থেকে অনুশীলন শুরু করতে পারবে সফরকারীরা। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের উদৃতি  দিয়ে জিও নিউজ তাদের প্রতিবেদনে জানিয়েছে, দলের অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক বাংলাদেশে আসবেন ১৬ নভেম্বর। 

পাকিস্তানের এবারের বাংলাদেশ সফরে নেই কোনো ওয়ানডে সিরিজ। সিরিজ শুরু হবে টি-টোয়েন্টি দিয়ে। আগামী ১৯ নভেম্বর সিরিজের প্রথম ম্যাচ খেলবে দুই দল। এরপরদিনই দ্বিতীয় ম্যাচ। শেষ টি-টোয়েন্টিটা হবে ২২ নভেম্বর।

এরপরই দুই দলের মধ্যকার প্রথম টেস্টটি হবে ২৬ থেকে ৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ দিয়েই টেস্ট চ্যাম্পিনশিপের দ্বিতীয় আসরের যাত্রা শুরু হবে মুমিনুল হকদের।

এর আগে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে সবশেষ ২০১৫ সালে বাংলাদেশে এসেছিল পাকিস্তান। সেবার ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার পর একমাত্র টি-টোয়েন্টিতেও হারের বিস্বাদ নেয় দলটি। এরপর দুই টেস্টের সিরিজে অবশ্য ১-০ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত