সাকিবের সাফল্যের ডানায় আরেকটি সোনালি পালক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ২০:১৭

সাহস ডেস্ক

টেস্ট ক্যারিয়ারে আরো একটি মাইলফলক স্পর্শ করলেন সাকিব। টেস্ট ক্রিকেটে সবচেয়ে দ্রুততম ৪ হাজার রান আর ২০০ উইকেট শিকারে সর্বকালের সেরা অলরাউন্ডারদের পেছনে ফেলে সাফল্যের ডানায় আরেকটি সোনালি পালক যোগ করলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান।

মিরপুরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে এ সংস্করণে সাকিবের মোট রান ছিল ৩৯৩৩। দ্বিতীয় টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে ৩৩ রানে আউট হন সাকিব। দ্বিতীয় ইনিংসে ৫৬তম ওভারে সাজিদ খানকে চার মেরে টেস্টে ৪ হাজার রানের মাইলফলক টপকে যান এই সেরা অলরাউন্ডা। বাংলাদেশের হয়ে তৃতীয় ক্রিকেটার হিসেবে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করলে সাকিব। তার আগে মুশফিকুর রহিম ও তামিম ইকবাল এই মাইল ফলকে নাম লিখিয়েছিলেন।

এদিকে টেস্টে ন্যূনতম ৪ হাজার রান ও ২০০ উইকেটের ক্লাবে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে নাম লেখালেন সাকিব। গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, কপিল দেব, জ্যাক ক্যালিস ও ড্যানিয়েল ভেট্টোরিদের মতো খেলোয়াড়েরা আগেই নাম লিখিয়েছেন এই অলরাউন্ড  ক্লাবে।

সাকিব তাদের মধ্যে দ্রুততম। ক্যারিয়ারের ৫৯তম টেস্টে এসে এই মাইলফলকের দেখা পেলেন তিনি। এর আগে ৬৯তম টেস্টে এসে এই মাইলফলকের দেখা পেয়েছিলেন ইয়ান বোথাম। সোবার্সের লেগেছে ৮০ ম্যাচ, ৯৭ ম্যাচ লেগেছে কপিল দেবের, ১০১ ম্যাচ ভেট্টোরির এবং ১০২ ম্যাচে এসে এই মাইলফলকের দেখা পেয়েছেন ক্যালিস। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত