‘রোনালদো নিজেকে ঈশ্বর ভাবে এবং যা ইচ্ছা তাই করতে পারবে’

প্রকাশ : ১২ এপ্রিল ২০২২, ১৮:০১

সাহস ডেস্ক

ম্যাচ শেষে মাঠ ছাড়ার সময় টানেলে ঢোকার পথে গ্যালারি থেকে তার দিকে হাত বাড়ানো এভারটনের এক সমর্থকের ফোন কেড়ে নিয়ে মাটিতে আছড়ে ভেঙে ফেলেন রোনালদো। এতে হাতে আঘাত পান সেই সমর্থক বিশেষ শিশু ১৪ বছর বয়সী জ্যাকব হার্ডিং। এ ঘটনায় সাম্প্রতিক সময়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি করছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ঘটনাটি ঘটে গত ৯ এপ্রিল (শনিবার)। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গুডিসন পার্কে এভারটনের প্রতিপক্ষ ছিল রোনালদোর ম্যানইউ। শক্ত প্রতিপক্ষের বিপক্ষে নিজের প্রিয় দল এভারটন ম্যাচটি দেখতে প্রথমবারের মতো মাঠে গিয়েছিলেন জ্যাকব। অথচ মাঠে রোনালদোর কাছ থেকে সরাসরি আঘাত পেয়ে ফিরতে হায় জ্যাকবকে।

সেই ম্যাচে এভারটনের বিপক্ষে লড়েও হেরেছে রোনালদোর ম্যানইউ। ম্যাচের হারের পর মেজাজ ঠিক রাখতে পারেননি সিআরসেভেন। ডাগআউটে ফেরার সময় তার ভিডিও করার চেষ্টা করছিলেন জ্যাকব। কিন্তু হঠাৎই তার হাতে আঘাত করে বসেন রোনালদো। তাতে হাত থেকে পড়ে ভেঙে যায় জ্যাকবের মোবাইলও।

বিষয়টি মেনে নিতে পারছেন না খোদ তার ভক্তরা। খেপেছেন অনেক সাবেক-বর্তমান তারকারাও। সাবেক নিউক্যাসল ইউনাইটেড ও লিভারপুল ডিফেন্ডার হোসে এনরিকে তো রোনালদোকে মানুষ হিসেবে অপছন্দ করেন বলেই জানিয়েছেন। রোনালদোকে নিন্দা জানিয়ে সামাজিকমাধ্যমে এনরিক জানান, ‘আমি সবসময়ই এটা বলে আসছি। আমি তাকে পছন্দ করি না। রোনালদো ভাবে সে ঈশ্বর এবং যা ইচ্ছা তাই করতে পারবে। এর মানে সে ইতিহাসের অন্যতম খেলোয়াড় নয় এটা বলছি না কিন্তু মানুষ হিসেবে আমি তাকে পছন্দ করি না।’

অবশ্য সে ঘটনায় পরে ক্ষমা চেয়েছেন রোনালদো। সামাজিকমাধ্যম ইনস্টাগ্রামে লিখেছিলেন, ‘আমরা (ম্যানচেস্টার ইউনাইটেড) যে পরিস্থিতির মুখোমুখি হয়েছি, এ রকম কঠিন সময়ে আবেগ নিয়ন্ত্রণ করা কখনোই সহজ ব্যাপার নয়। তবে যাই হোক না কেনো, আমাদের সব সময় শ্রদ্ধাশীল, ধৈর্যশীল হতে হবে এবং উদাহরণ তৈরি করতে হবে তরুণদের জন্য, যারা এই সুন্দর খেলাটিকে ভালোবাসে। রাগে ফেটে পড়ার জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি। ফেয়ার-প্লে ও খেলোয়াড়সুলভ মানসিকতার অংশ হিসেবে সম্ভব হলে ওই সমর্থককে আমি ওল্ড ট্রাফোর্ডে একটি ম্যাচ দেখার জন্য আমন্ত্রণ জানাতে চাই।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত