লেভানডফস্কি সঙ্গে বার্সেলোনার কোনো চুক্তি হয়নি

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২২, ১৭:৫৭

সাহস ডেস্ক

বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেভানডফস্কির সঙ্গে বার্সেলোনা মৌখিক চুক্তি হয়ে গেছে বলে ফুটবল পাড়ায় গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তবে গুঞ্জনটি ছড়িয়েছিল পোলিশ সংবাদমাধ্যম ইন্টেরিয়া-স্পোর্টের মাধ্যমে। কিন্তু সেটা গুঞ্জন বলেই জানিয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা। এ খবরের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর মাতেউ আলেমানি।

গুঞ্জনটি ছড়িয়ে পড়ার পরদিনই আরো একবার নিজেদের অবস্থানের কথা জানিয়ে বায়ার্ন বলেছে, এই গ্রীষ্মেই লেভানডফস্কিকে ছেড়ে দেওয়ার কোনো পরিকল্পনা নেই তাদের। তবে লেভানডফস্কি যদি না নতুন চুক্তি করতে অস্বীকৃতি জানান।

আগের দিন ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে নামার আগে এ প্রসঙ্গে আলেমানি বলেন, ‘এই ফরোয়ার্ডের (লেভানডফস্কি) সঙ্গে আমাদের কোনো চুক্তি নেই, নিজেদের পাতাগুলো পূরণ করার জন্য অনুমান করে একটা ভালো গল্প ছড়িয়েছে গণমাধ্যম। এটা সত্য নয়। আমরা যদি তাকে চাইতাম, তাহলে প্রথমে আমরা তার ক্লাবের সঙ্গে কথা বলতাম।’

গত মৌসুমের শুরুতেই নতুন চ্যালেঞ্জ নিতে চাওয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন লেভা। যদিও শেষ পর্যন্ত থেকে গেছেন বায়ার্নেই। তবে আগামী মৌসুমেই সে স্বপ্ন পূরণ করতে পারেন বলেই গুঞ্জন ছড়িয়ে পড়ে।

ইন্টেরিয়া-স্পোর্ট জানায়, কাতালান ক্লাবটির সঙ্গে কয়েক দফা মিটিং হয়েছে লেভানডফস্কির মুখপাত্র পিনি জাহাবির। তাতে ইতিবাচক সাড়াই পেয়েছে বার্সেলোনা। দলবদলের আলোচনা অনেকটা চুক্তির পর্যায়ে পৌঁছে গেছে। আগামী গ্রীষ্মেই তিন বছরের মাল্টিমিলিয়ন চুক্তি করতে যাচ্ছে দুই পক্ষ। বায়ার্নের সঙ্গে লেভানডফস্কির চুক্তির মেয়াদ ফুঁড়বে ২০২৩ সালের ৩০ জুন।

মূলত জাভির চাওয়াতেই একজন বক্স স্ট্রাইকারের খোঁজে আছে বার্সেলোনা। অন্যদিকে লেভাও চাচ্ছেন নতুন চ্যালেঞ্জ নিতে। তাতেই দিয়ে দুইয়ে চার মিলিয়ে নিয়েছেন অনেকেই। তবে লেভাকে পেতে আরও বেশ কিছু জায়ান্ট ক্লাবই আগ্রহী। লিভারপুল, পিএসজি ও ম্যানচেস্টার সিটির মতো ক্লাব তাকে বিভিন্ন সময়ই চেয়েছে।

গত কয়েক মৌসুমে অতিমানবীয় ফুটবল খেলছেন লেভান্ডোভস্কি। চলতি মৌসুমেও দুর্দান্ত। এ মৌসুমে ৪১ ম্যাচ খেলে করেছেন ৪৭ গোল। সবমিলিয়ে বায়ার্নের হয়ে আট মৌসুমে ৩৭০ ম্যাচে ৩৪১টি গোল করেছেন এ তারকা। ক্যারিয়ারের মতো ৭৪০ ম্যাচ খেলে করেছেন ৫৩৭ গোল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত