ক্যাম্প ন্যুয়ে ফ্রাঙ্কফুর্ট কাণ্ড: বার্সেলোনার টিকেট নীতিতে পরিবর্তন

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২২, ১৭:০৭

সাহস ডেস্ক

 

ইউরোপিয়ান লিগের ম্যাচে ক্যাম্প ন্যুয়ে প্রতিপক্ষের এত দর্শক আর দেখতে চায় না বার্সেলোনা। তাই টিকেট নীতিতে পরিবর্তন আনার উদ‍্যোগ নিয়েছে স্প‍্যানিশ ক্লাবটি।

ইএসপিএন-এর খবর অনুযায়ী, ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনার মাঠে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের প্রায় ৩০ হাজার সমর্থক ছিল। অথচ জার্মান ক্লাবটির জন‍্য বরাদ্দ ছিল কেবল ৫ হাজার টিকেট। এই পরিস্থিতির পুনরাবৃত্তি এড়াতে টিকেট নীতিতে বদল আনার কথা জানান বার্সলোনা সভাপতি হুয়ান লাপোর্তা।

ক্লাবের ওয়েবসাইটে শুক্রবার (১৬ এপ্রিল) এক বিবৃতিতে তিনি জানান, ইউরোপিয়ান প্রতিযোগিতায় কাম্প নউয়ের টিকেট হস্তান্তর করা যাবে না।

ওই ম‍্যাচে নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত ৩-০ গোলে পিছিয়ে ছিল বার্সেলোনা। যোগ করা সময়ে দুটি গোল শোধ করতে পারলেও লাভ হয়নি। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে পা রাখে আইনট্রাখট।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস বলেন, দর্শক সমর্থনের এই ব্যাপারটি কিছুটা হলেও তাদের খেলায় প্রভাব রাখতে পারে।

লাপোর্তা ম্যাচের পর বার্সা টিভিকে বলেন, প্রতিপক্ষের এত সমর্থকের মাঠে আসার এই ঘটনায় তিনি বিব্রত ও লজ্জিত।
ইএসপিএন-এর তথ্য অনুযায়ী, মাঠে সেদিন উপস্থিত ছিল ৭৯ হাজার ৪৬৮ জন দর্শক। বার্সেলোনা জানায়, খেলা দেখতে আসা দর্শকদের মধ্যে মৌসুমের টিকেটধারী ছিল ৩৭ হাজার ৭৪৬ জন। আইনট্রাখটের জন্য বরাদ্দকৃত ৫ হাজার টিকেট ও উয়েফার আমন্ত্রিত অতিথি ছাড়া বাকি ৩৪ হাজার ৪৪০ জন টিকেট সংগ্রহ করেছিলেন অন্য মাধ্যমে।

লাপোর্তা জানান, আইনট্রাখট ম্যাচের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

“আমি যে পদক্ষেপগুলো ঘোষণা করতে পারি এবং আমরা যে সিদ্ধান্ত নিয়েছি তা হলো, আন্তর্জাতিক প্রতিযোগিতার টিকেট আর হস্তান্তর করা যাবে না।”

“লোকেরা যে নিয়ম ভেঙেছে তার জন্য ক্লাব দায়ী নয়। এমন কিছু এড়াতে আমরা সব ব্যবস্থা নিয়েছিলাম। কিন্তু এমন কিছু লোক আছে তারা মনে করে ক্লাব, সমর্থক ও সদস্য যারা কাম্প নউতে দলকে সমর্থন করতে এসেছিল তাদের ক্ষতি হওয়া সত্ত্বেও তারা এমন কাজ করতে পারে।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত