রোনালদোর হ্যাটট্রিক, আগামী চ্যাম্পিয়নস লিগের আশায় ম্যানইউ

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২২, ১৮:৩৮

সাহস ডেস্ক

চলতি বছরের সব লিগ থেকে আগেই ছিটকে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এখন শুধু একটাই আশা, আগামী চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়া। সেটা করতে হলে চলতি প্রিমিয়ার লিগে সেরা চারে থাকতে হবে ম্যানইউর। এ লক্ষ্যে রাতে নিজেদের মাঠে নরউইচ সিটির বিপক্ষে নামে ইউনাইটেড। দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে নরউইচ সিটিকে হারিয়ে আশার আলো দেখছে রেড ডেভিলরা।

শনিবার (১৬ এপ্রিল) রাতে ওল্ড ট্রাফোর্ডে নরউইচ সিটিকে ৩-২ গোলে হারিয়েছে রালফ রাংনিকের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরুতে রোনালদোর গোলে এগিয়ে যায় ম্যানইউ। ম্যাচের ৭ মিনিটে নিজের রক্ষণে পায়ের কারুকাজ দেখাতে চেয়েছিল নরউইচ রক্ষণ। অ্যান্থনির এলাঙ্গার প্রেসের সামনে ভুল করে বসলেন গিবসন। ইউনাইটেড উইঙ্গারের পাস ফাঁকায় পেয়ে পোস্টে ডান পায়ের আলতো এক শটেই গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো।

পরে ম্যাচের ৩২ মিনিটে আবারও দলকে এগিয়ে দেন রোনালদো। কর্নার থেকে বক্সে বল ঝুলিয়ে দিয়েছিলেন অ্যালেক্স তেয়েস। গায়ের সঙ্গে সেটে থাকা গিবসনকে ছাপিয়ে লাফ দিয়ে নিজের ট্রেডমার্ক হেডে ২-০ গোলে ব্যবধান বাড়ান দলের সেরা তারকা। এরপর বিরতিতে যাওয়ার আগে অর্থাৎ ম্যাচের ৪৫+১ মিনিটের সময় পুক্কির ক্রস থেকে হেডে ব্যবধান কমিয়ে আনেন কিয়েরান দোয়েল। এতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।

বিরতি থেকে ফিরেই সমতায় ফেরে সফরকারিরা। ম্যাচের ৫২তম মিনিটে দোয়েলের পাস থেকেই সমতা ফেরান টিমু পুক্কি। এরপর ম্যাচের ৭৬ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। ৭৩ মিনিটে পল পগবার বদলি নামেন হুয়ান মাতা। ম্যাচের গতিও বদলে যায়। ৭৬তম মিনিটে এলাঙ্গাকে বক্সের কাছে ফাউল করা হয়েছিল। ফ্রি কিক নিতে এগিয়ে এসেছিলেন রোনালদো। বহুদিন পর ডান পায়ের ফ্রি-কিকে দলকে আবারও এগিয়ে দেন পর্তুগিজ তারকা। এতে নিজের হ্যাটট্রিক পূরণ হয়ে যায়। এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৩-২ গোলের জয় নিয়ে আগামী চ্যাম্পিয়নস লিগে খেলার আশা টিকিয়ে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই জয়ে ৩২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে আছে টটেনহাম। ৩০ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আাছে চেলসি। ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লিভারপুল। সমান ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত