শ্রীলঙ্কা সিরিজ: সাকিবের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২২, ১৯:৪২

সাহস ডেস্ক

ঈদের পর ৮ মে থেকে শুরু হবে শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প। চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট শুরু হবে ১৫ মে। এখনো প্রায় মাসখানেক বাকি থাকলেও সাকিবকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা থাকছেই।

পারিবারিক সমস্যার কারণে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে পারেননি সাকিব আল হাসান। সফরে শুধু ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরেছিলেন তিনি। একই কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তাকে পাওয়া যাবে কিনা তা নিয়েও অনিশ্চয়তায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, দু'একদিনের মধ্যে সাকিবের কাছ থেকেই সিদ্ধান্ত জানতে পারবেন তারা।

কয়েকদিন আগে ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গেছেন সাকিবের শ্বাশুড়ি। অসুস্থ থাকা পরিবারের বাকিরা সেরে উঠেছেন। গত ১ এপ্রিল বড় মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে যান সাকিব। মেয়ের পড়াশোনার তদারকি করছেন। স্ত্রী উম্মে আহমেদ শিশির দেশে থেকে গিয়েছিলেন তার মায়ের পাশে। তার মা মারা যাওয়ার শোক এখন তাজা। জানা গেছে, এই অবস্থায় শোক কাটিয়ে শিশিরের যুক্তরাষ্ট্রে সাংসারিক স্বাভাবিক জীবনে যাওয়ার উপর নির্ভর করছে সাকিবের বাকি সিদ্ধান্ত।

রবিবার (১৭ এপ্রিল) মিরপুরে বিসিবি কার্যালয়ে টিম ম্যানেজমেন্টের সভা শেষে জালাল ইউনুস জানান, সাকিবের সঙ্গে আলাপ আলোচনা করছেন তারা। তবে শ্রীলঙ্কা সিরিজে সাকিব খেলবেন কিনা তা নিশ্চিত হওয়া যাবে আরও দু'একদিনের মধ্যে, ‘আমি দু'এক দিনের মধ্যে সাকিব থেকেই জানতে পারব। তারসঙ্গে আলাপ আলোচনা হচ্ছে যেহতু কিছুদিন আগে তার শ্বাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।’

মানসিকভাবে ফিট না থাকায় দক্ষিণ আফ্রিকা সফর থেকে শেষ মুহুর্তে নিজেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব। এই নিয়ে তুমুল আলোচনা-সমালোচনার পর নাটকীয়ভাবে নিজের সিদ্ধান্ত বদলে জোহেনেসবার্গে বিমান ধরেন তিনি। সেখানে গিয়ে প্রথম ওয়ানডেতে দলকে জিতিয়ে নায়কও বনেও যান সাকিব। ওয়ানডে সিরিজ জেতার পর মা-সন্তান-শ্বাশুড়িসহ পরিবারের পাঁচ সদস্য হাসপাতালে ভর্তি হওয়ায় টেস্ট সিরিজ আর খেলা হয়নি সাকিবের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?