মোশাররফ রুবেল মারা গেছেন

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২২, ১৭:৩৯

সাহস ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেল মারা গেছেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুর আগে তিনি দীর্ঘদিন যাবৎ মস্তিস্কের ক্যানসারে আক্রান্ত ছিলেন। 

২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে তার। এরপর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ব্যয়বহুল চিকিৎসা শেষে সেরে উঠেছিলেন তিনি। এমনকি মাঝে ক্রিকেট বল হাতে অনুশীলনেও দেখা গিয়েছিল তাকে। পরে গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে ছিলেন। এরপর সুস্থ হয়ে ফিরেছিলেন। আজ আবারও অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসাপাতালে নেওয়া হয়। তবে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা রুবেলকে মৃত ঘোষণা করেন। গত তিন বছর ক্যান্সারের সঙ্গে লড়াই করে আর বেঁচে ফিরতে পারলেন না এই বাঁহাতি স্পিনার।

বাংলাদেশ জাতীয় দলে ৪০ বছর বয়সী মোশাররফ রুবেলের অভিষেক হয় ২০০৮ সালে। চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ওয়ানডে খেলে ১ উইকেট পান। পরে বাদ পড়ে যান দল থেকে। এরপর ২০১৩ সালে শ্রীলঙ্কা সফরে দলে নেওয়া হলেও খেলার সুযোগ মিলেনি। ফের বাদ পড়ে যান। ২০১৬ সালে ফের সুযোগ মিলে। আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচে পান ৩ উইকেট। কিন্তু পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে উইকেট না পাওয়ায় আবার জাতীয় দল থেকে বাদ পড়েন। ক্যারিয়ার থেমে যায় সেখানেই। রুবেল দেশের হয়ে ৫ ওয়ানডে খেলেছেন, পেয়েছেন ৪ উইকেট।

মোশাররফ রুবেল প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১১২টি, লিস্ট ‘এ’ ১০৪টি। ঘরোয়া টি–টোয়েন্টি খেলেছেন ৫৬টি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৯২ উইকেট তার। সেরা বোলিং ৯/১০৫। লিস্ট ‘এ’ ক্রিকেটে তিনি উইকেট নিয়েছেন ১২০টি। টি–টোয়েন্টিতে নিয়েছেন ৬০ উইকেট। ঘরোয়া ক্রিকেটে বরিশাল বিভাগ, মধ্যাঞ্চলের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। বিপিএলে খেলেছেন ঢাকা গ্ল্যাডিয়েটরস, খুলনা টাইটানস প্রভৃততি দলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত