বাংলাদেশে সফর: শ্রীলঙ্কার দল চূড়ান্ত, ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষা

প্রকাশ : ২২ এপ্রিল ২০২২, ১৯:৪৭

সাহস ডেস্ক

দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। এই সিরিজের জন্য ২৩ জনের প্রাথমিক দল থেকে ১৮ জনের দল নির্বাচন করেছেন লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) নির্বাচকেরা। তবে বোর্ডের গঠন কার দল এখন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছে। জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ‘ডেইলি নিউজ’।

সূত্রের বরাত দিয়ে ডেইলি নিউজ জানিয়েছে, পিঠের চোটের কারণে দলে জায়গা হয়নি পাথুম নিশাঙ্কার। অধিনায়ক দিমুথ করুণারত্মের সঙ্গে তার জায়গায় ওপেন করবেন ওশাদা ফার্নান্দো।

ডেইলি নিউজ জানিয়েছে, সাবেক পেসার চামিন্দা ভাসকে ফাস্ট বোলিং কোচের পদে নিয়োগ দিয়েছে এসএলসি। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি এই পদে কাজ করতে চাচ্ছেন না। এ কারণে হাইপারফরম্যান্স ইউনিটের ফাস্ট বোলিং কোচ দর্শনা গামাগে বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা জাতীয় দলের ফাস্ট বোলিং কোচের দায়িত্ব পালন করবেন।

দল চূড়ান্ত হওয়ার আগে ২৫ থেকে ২৭ এপ্রিল ফিটনেস পরীক্ষাও দিতে হবে শ্রীলঙ্কার খেলোয়াড়দের। এই ফিটনেস পরীক্ষায় কেউ পাস করতে ব্যর্থ হলে তার জায়গায় দলের বাইরে থাকা কাউকে নেওয়া হবে। নিশাঙ্কা, পেসার মোহাম্মদ সিরাজ, শিরান ফার্নান্দো, অফ স্পিনার লাকসিথা মানাসিংহে ও লেগ স্পিনার জেফরি ভ্যানডারসে দলের বাইরে আছেন। গত মার্চে ভারতের বিপক্ষে মোহালি টেস্টে খেলার পর পিঠের চোটে পড়েন নিশাঙ্কা। এ চোট কাটিয়ে উঠতে পারেননি তিনি।

আলাদা কোনো বিশেষজ্ঞ কোনো ব্যাটিং কোচ নিয়ে আসবে না শ্রীলঙ্কা। সম্প্রতি সহকারী কোচ হিসেবে নিয়োগ পাওয়া নাভিদ নওয়াজ এ বিষয়ে বাড়তি দায়িত্ব পালন করবেন। দুই বছরের জন্য নিয়োগ পাওয়া শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান নাভিদ নওয়াজ বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের সঙ্গে কাজ করেছেন, তার কোচিংয়েই ২০২০ সালে অনূ্র্ধ্ব–১৯ বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার নতুন কোচ হিসেবে বাংলাদেশ সফর দিয়ে নিজের মেয়াদ শুরু করবেন ক্রিস সিলভারউড।

আগামী ৮ মে বাংলাদেশে আসার কথা রয়েছে শ্রীলঙ্কার। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ঢাকায় মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৩ মে থেকে।

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার টেস্ট দল (এখনো চূড়ান্ত অনুমোদন পায়নি):
দিমুথ করুণারত্মে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, দনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুশল মেন্ডিস, কামিল মিশারা, রোশন সিলভা, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্মে, কাসুন রজথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রভীন জয়াবিক্রমে, লাসিথ এম্বুলদেনিয়া ও সুমিদা লক্ষণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত