‘প্রথম টেস্ট খেলবেন সাকিব’

প্রকাশ : ১৪ মে ২০২২, ১৫:২০

সাহস ডেস্ক
মুমিনুল হক ও সাকিব আল হাসান।

করোনা নেগেটিভ হয়ে শুক্রবার রাতে চট্টগ্রামে দলের সাথে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। শনিবার সকালে মাঠে নেমেছেন তিনি। অনুশীলনও করেছেন, কোচদের সাথে কথাও বলেছেন। তারপরেও শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলতে পারবেন কি পারবেন না তা নিয়ে এখনো সংশয়। এ সংশয় দূর করে দিয়ে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক জানিয়েছেন, প্রথম টেস্টে সাকিব খেলবেন। শনিবার (১৪ মে) সংবাদ সম্মেলনে মুমিনুল একথা জানান।

অনুশীলনে সাকিবকে দেখার পর নিজের উপলব্ধি জানিয়েছেন মুমিনুল বলেন, ‘অনুশীলনে সাকিব ভাইকে দেখে তো আমার কাছে ভালোই মনে হয়েছে।’ প্রথম টেস্টে সাকিবের খেলা-না খেলা প্রসঙ্গে টেস্ট অধিনায়কের কথা, ‘হ্যাঁ, তিনি খেলবেন।’

সদ্য করোনা থেকে সেরে ওঠা সাকিবের খেলা নিয়ে শুক্রবার বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গ বলেছিলেন, ‘শতভাগ ফিট সাকিবকে যেকোনো দলই চাইবে’। সম্পূর্ণ ফিট না হলে সাকিবকে খেলাতে রাজি নন তিনি। ৫০-৬০ ভাগ ফিট সাকিবকে চান না প্রধান কোচ। এ বিষয় মুমিনুলকে প্রশ্ন করলে তিনি উত্তর দেন, ‘কোচ বলেছিলেন (সাকিব) যদি ফিট থাকে তাহলে খেলতে পারবেন। আজ আমরা তো দেখলামই। আমার দেখে তা-ই মনে হয়েছে।’

ঈদের ছুটি কাটিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে করোনা পজিটিভ হয়েছেন সাকিব। গত ১০ মে তার করোনাআক্রান্ত হওয়ার খবর আসে। সে সময় বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী নিশ্চিত করে বলেছিলেন, ‘প্রথম টেস্টে খেলবেন না সাকিব।’ নিয়মানুযায়ী পাঁচ দিন আইসোলেশনে থাকার কথা ছিল সাকিবের, সে ক্ষেত্রে রবিবার (১৫ মে) চট্টগ্রামে শুরু হওয়া প্রথম টেস্টে সাকিবের না খেলারই কথা ছিল। কিন্তু দ্রুতই সেরে উঠেছেন সাকিব।

করোনায় আক্রান্ত হওয়ার পর সাকিবের খেলা-না খেলা নিয়ে ১১ মে জাতীয় ক্রীড়া পুরস্কারের অনুষ্ঠানে আক্ষেপ জানিয়ে সাংবাদিকদের বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘আমাদের কপাল খারাপ যে ওকে আমরা পাচ্ছি না। আমাদের যখনই দরকার হয় তখন আমরা তাকে পাই না।’ এছাড়াও চোটের কারণে তাসকিন-মিরাজকে না পাওয়া বাংলাদেশ দল সাকিবকেও হারানোর শঙ্কায় কিছুটা যেন মুষড়ে পড়ে। এর মধ্যে শুক্রবার (১৩ মে) খবর আসে, সাকিব করোনা নেগেটিভ হয়েছেন। প্রথম টেস্টের মাত্র দু’দিন আগে সাকিব করোনা থেকে সেরে ওঠলেও কথা উঠেছে তার ফিট নিয়ে।

শুক্রবার (১৩ মে) রাতে সাংবাদিকদের ফাঁকি দিয়ে দলের হোটেলে চলে যান সাকিব। এরপর আজ অনুশীলনে যোগ দেন। সেখানে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, ব্যাটিং কোচ জেমি সিডন্স, পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড, অধিনায়ক মুমিনুল হক সবার সাথেই কথা বলেছেন তিনি। এরপরই বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক জানিয়েছেন সাকিবের প্রথম টেস্টে খেলার নিশ্চয়তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত