এশিয়ান গেমস হকি বাছাই পর্ব: থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশ : ১৪ মে ২০২২, ১৭:৫৬

সাহস ডেস্ক

এশিয়ান গেমস হকির বাছাই পর্বের সেমিফাইনালে স্বাগতিক থাইল্যান্ডকে হারিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে পৌঁছে গেছে বাংলাদেশ হকি দল। শনিবার (১৪ মে) থাইল্যান্ডের ব্যাংককে দ্বিতীয় সেমিফাইনালে থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে লাল-সবুজের দল। দলের হয়ে জোড়া গোল করেছেন । এছাড়া একটি করে গোল পেয়েছেন।

এদিন স্বাগতিকদের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত আশরাফুল ইসলামের জোড়া গোল এবং রোমান সরকার ও রকিবুল হাসান একটি করে গোলে জিতেছে বাংলাদেশ। ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় থাইল্যান্ড। চানাচল রাঙ্গনিওমের ফিল্ড গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ২২তম মিনিটে ফিল্ড গোলে সমতা ফেরান রোমান। ২৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করলে দেশকে এগিয়ে দেন আশরাফুল। তৃতীয় কোয়ার্টারে পঞ্চম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন আশরাফুল। পেনাল্টি কর্নার থেকে গোলটি করে ব্যবধান আরও বাড়ান তিনি। এরপর চতুর্থ কোয়ার্টারের প্রথম মিনিটে ফিল্ড গোলে শেষ গোলটি করেন রাকিবুল। এতে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলার দল।

এর আগে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচের জয়েই এশিয়ান গেমস নিশ্চিত হয়ে যায় বাংলাদেশ হকি দলের। এখন লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। আর সেই শিরোপা নির্ধারণী ম্যাচে ওমানকে পেয়েছে বাংলাদেশ। দিনের অপর সেমিফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ওমান।

রবিবার (১৫ মে) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। গতবার এই বাছাপর্বের ফাইনালে ওমানের কাছেই ২-০ গোলে হেরেছিল তারা। এবার সেই প্রতিশোধ নেওয়ার সুযোগ এসেছে বাংলাদেশ দলের। তবে গত ৬ মে এশিয়ান গেমস স্থগিত করে দেয় অলিম্পিক কাউন্সিল অব এশিয়া। এখনও নতুন সূচি জানানো হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত