রোনালদোর সঙ্গে খেলা দারুণ ব্যাপার: ভারানে

প্রকাশ : ২২ জুলাই ২০২২, ১৬:১২

সাহস ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে খেলা দারুণ ব্যাপার জানিয়ে সতীর্থ রাফায়েল ভারানে বলেছেন, ‘অনেক লোক দলের পারফরম্যান্স এবং তার পারফরম্যান্স নিয়ে কথা বলবে। ক্রিশ্চিয়ানো একজন দুর্দান্ত প্রতিদ্বন্দ্বী। সে একজন কিংবদন্তি এবং সে সবসময় দলকে সাহায্য করে, তাই অবশ্যই তার সঙ্গে খেলা দারুণ ব্যাপার।’ বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করে এসব কথা বলেন ভারানে।

যদিও রোনালদোর সময়টা একদম ভালো যাচ্ছে না। জুভেন্টাস ছেড়ে গত মৌসুমের শুরুতে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন। কিন্তু যে প্রত্যাশা নিয়ে দলে যোগ দেন, তার কিছুই পূরণ হয়নি। ইংলিশ লিগে শুরুটা ভালো করলেও ধীরে ধীরে পিছিয়ে পড়তে থাকে তারা। চ্যাম্পিয়ন্স লিগ থেকেও যায় ছিটকে। তবে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন রোনালদো। দলের হয়ে সর্বোচ্চ ২৪টি গোল এসেছে তার কাছ থেকেই। এরপরই ইউনাইটেড ছাড়তে চেয়ে অনেক বিতর্কের মধ্যে পড়েছেন। তার উপর নতুন কোনো ক্লাবেও যোগ দেওয়া নিশ্চিত করতে পারছেন না এ পর্তুগিজ তারকা। অনেকেরই ধারণা রোনালদোকে ছাড়াই ম্যানচেস্টার ইউনাইটেড আরও শক্তিশালী হবে। তবে এর সঙ্গে সম্পূর্ণ দ্বিমত প্রকাশ করে তার পাশে দাঁড়ালেন সতীর্থ রাফায়েল ভারানে।

রোনালদোকে ছাড়া ইউনাইটেড আরও ভালো পারফর্ম করতে পারবে কি-না জানতে চাইলে এ ফরাসি বলেন, ‘এই ধরণের আলোচনা ড্রেসিংরুমের বাইরেই হয়। আমরা তার গুণাগুণ সম্পর্কে জানি। এবং আমরা জানি সে খুব জনপ্রিয়ও।’ পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোকে কিংবদন্তি আখ্যা দিয়ে ভারানে গত মৌসুমের কথা স্মরণ করিয়ে দেন। রিয়াল মাদ্রিদে থাকাকালীন সময় থেকেই রোনালদোকে দেখে আসছেন তিনি। রিয়ালে দারুণ সময় কাটানো ভারানে ইউনাইটেডে এসে বেশ সংগ্রামই করছেন। তবে এ নিয়ে কোনো আক্ষেপ আছে কি-না জানতে চাইলে ভারানে আরও বলেন, ‘না, অবশ্যই না। ফুটবলে সবসময়ই চ্যালেঞ্জ নিতে হয় এবং উন্নতি করতে হয়, আমি একই জায়গায় ১০ বছর পর আরেকটি অভিজ্ঞতা নিতে চেয়েছিলাম। প্রিমিয়ার লিগ দুর্দান্ত এবং ম্যানচেস্টার ইউনাইটেড দারুণ একটি ক্লাব।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত