দ্বিতীয় সারির ভারতের কাছে হারল ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশ : ২৩ জুলাই ২০২২, ১৯:৪৮

সাহস ডেস্ক

জয়ের আশা জাগিয়েও হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। শুক্রবার ত্রিনিদাদে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতের দ্বিতীয় সারির দলের বিপক্ষে আকিল হোসেন ও রোমারিও শেফার্ডের অপরাজিত জুটি শেষে রোমাঞ্চ জাগিয়েও হেরেছে মাত্র ৩ রানে। এদিন টস হেরে আগে ব্যাটিং পেয়ে তিন টপ অর্ডারের ফিফটিতে ভারত করে ৩০৮ রান। কাইল মেয়ার্সের দারুণ শুরুর পর রোমারিও ঝলকের পরও ক্যারিবিয়ানরা থামে ৩০৫ রানে। ম্যাচ জিততে শেষ ৩ ওভারে স্বাগতিকদের দরকার ছিল ৩৮ রান। আকিল হোসেনকে নিয়ে ক্রিজে তখন রোমারিও। মোহাম্মদ সিরাজের করা ৪৮তম ওভার থেকে চলে আসে ১১ রান। প্রসিধ কৃষ্ণকে পরের ওভারে ছক্কা-চারে উড়ান রোমারিও। আসে আরও ১২ রান। শেষ ওভারে ম্যাচ জিততে দরকার ছিল ১৫। আকিল হোসেন প্রথম বলটি ডট খেলার পরের বলে লেগ বাই থেকে প্রান্ত বদলান। তৃতীয় বলেই আবার বাউন্ডারি মারেন রোমারিও। চতুর্থ বলে নেন ২ রান।পরে একটা ওয়াইড হলেও শেষ ২ বল থেকে ৭ রানের সমীকরণ মেলানো হয়নি তাদের।

চ্যালেঞ্জিং রান তাড়ায় নেমে শেই হোপকে শুরুতে হারালেও শারমাহ ব্রোকসের সঙ্গে জুটি জমে উঠে মেয়ার্সের। আগ্রাসী এই বাঁহাতি খেলতে থাকেন দারুণ সব শট। দ্বিতীয় উইকেটে ১১৪ বলে তারা যোগ করেন ১১৭ রান। ৬১ বলে ৪৬ করা ব্রোকসকে ফিরিয়ে এই জুটি ভাঙেন শার্দুল ঠাকুর। ৬৮ বলে ১০ চার ১ ছক্কায় ৭৫ করা মেয়ার্সকেও থামান শার্দুল পরে ব্র্যান্ডন কিংয়ের ব্যাটে এগুচ্ছিল ক্যারিবিয়ানরা। ফিফটি করার পর তাকে এলবিডব্লিউতে শিকার ধরেন যুজভেন্দ্র চেহেল। অধিনায়ক নিকোলাস পুরান থিতু হয়েও বিদায় নেন সিরাজের বলে। রভম্যান পাওয়েল ছিলেন ব্যর্থ। ডুবতে থাকা ক্যারিবীয়ানরা জেগে উঠে আকিল ও রোমারিওর জুটিতে। মাত্র ৩৩ বলে অবিচ্ছিন্ন ৫৩ রানের জুটি গড়লেও তারা শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাটিং পেয়ে অধিনায়ক শেখর ধাওয়ান ও শুভমান গিল মিলে আনেন দারুণ শুরু। উদ্বোধনী জুটিতে ১০৫ বলে ১১৯ রান। গিল ছিলেন আগ্রাসী। মাত্র ৫২ বলে ৬৪ করে তিনি ফেরার পর শ্রেয়াস আইয়ারকে তিনি আরেকটি বড় জুটি পান ধাওয়ান। সেঞ্চুরি থেকে ৩ রান দূরে থাকতে গুডাকেশ মোটির বলে ক্যাচ দিয়ে ধাওয়ান ফিরে যান। আইয়ারও ফিফটির পর দ্রুত রান বাড়ানোর তাড়ায় মোটির শিকার হন। সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসনরা থিতু হতে পারেননি। এক সময় ভারতের রান ছিল সাড়ে তিনশো ছাড়িয়ে যাওয়ার বাস্তবতায়। সেই রান পরে টেনেটুনে তিনশো ছাড়ায় দীপক হুডা আর আক্সার প্যাটেলের ঝলকে। তবে তিনশো ছাড়ানো পুঁজি নিয়েই শেষ পর্যন্ত জিততে পেরেছে সফরকারীরা।

এর আগে বাংলাদেশের বিপক্ষে গায়ানার মন্থর-টার্নিং উইকেটে কাবু হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত