‘কেউ চায় না রোনালদোকে’

প্রকাশ : ০৪ আগস্ট ২০২২, ১৮:২৬

সাহস ডেস্ক

রোনালদো একজন ভালো স্কোরার হতে পারে, তাই বলে সে একই খেলোয়াড় না জানিয়ে লিভারপুলের সাবেক ফুটবলার জিমি কারাঘের বলেছেন, ইউরোপের অন্য কোনো ক্লাব রোনালদোকে চায় না, ‘তার ক্যারিয়ারটা দীর্ঘ হয়েছে কারণ সে দারুণ পেশাদার। কিন্তু ৩৭ বছর থেকে এই মৌসুমে ৩৮ বছর পূরণ হবে তার। তাই সে একই খেলোয়াড় না। আমার ভুল হতে পারে, কিন্তু আমি মনে করি ইউরোপের অন্য কোনো ক্লাব তাকে চায় না।’ স্কাই স্পোর্টসের পণ্ডিতদের আলোচনায় বাস্তবতা তুলে ধরেছেন কারাঘের।

বর্তমানে ইউনাইটেড ছাড়া অন্য কোথায় রোনালদোর জায়গা নেই বলেই মনে করে সাবেক এ ডিফেন্ডার, ‘ইউনাইটেড তাকে বের করতে পারবে বলে মনে হচ্ছে না, কারণ এই মুহূর্তে অন্যান্য ক্লাব তাকে চায় না। এবং আমি মনে করি আপনি যদি টেন হাগকে জিজ্ঞাসা করেন, মনে হয় না সে এটা (বিক্রি করে দেওয়া) চায়। ইউনাইটেড এখন ক্রিশ্চিয়ানো রোনালদোকে চায়।’

গত মৌসুমে ইউনাইটেডে রোনালদোর স্বাক্ষরের পর এ চুক্তির সমালোচনা তখনই করেছিলেন কারাঘের। আর তিনি যে সঠিক ছিলেন তার প্রমাণ মিলেছে মাঠে। প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারেনি দলটি। ব্যক্তিগতভাবে রোনালদো ভালো করলেও দলীয়ভাবে ইউনাইটেড ছিল সম্পূর্ণ ব্যর্থ। শিরোপা লড়াই তো দূরের কথা, চ্যাম্পিয়ন্স লিগেও জায়গা করে নিতে পারেনি তারা। সাম্প্রতিক সময়ে সামাজিকমাধ্যমে সবচেয়ে বেশি গালাগাল করা হয়ে রোনালদোকে নিয়েই। এমন দিন আসবে আগেই ভেবেছিলেন কারাঘের, ‘আমি সবসময় ভেবেছিলাম এটি একটা অদ্ভুত স্বাক্ষর ছিল। সবসময় মনে করতাম এই পরিস্থিতি আসবে, এমনকি রোনালদো ইউনাইটেডে ভালো করলেও।’ আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। এ মৌসুমে ক্লাব ছাড়তে মরিয়া হয়ে উঠেছিলেন রোনালদো। ইউরোপীয় শীর্ষ আসরে খেলতে অনেক ক্লাবের সঙ্গেই আলোচনা হয়েছে তার। কিন্তু সে অর্থে তাকে কেউ চায়নি। প্রথমত তার বয়সটা পেরিয়েছে ৩৭, তার উপর আবার উচ্চ বেতন। শেষ পর্যন্ত থাকতে হচ্ছে ইউনাইটেডেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?