শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেলেন যারা...

প্রকাশ : ০৪ আগস্ট ২০২২, ১৯:২৬

সাহস ডেস্ক

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। বৃহস্পতিবার (৪ আগস্ট) জাতীয় ক্রীড়া পরিষদে দেন তিনি। এ বছর সাতটি শ্রেণিতে ১১ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও সংস্থাকে পুরস্কার দেয়া হচ্ছে। পুরস্কার হিসেবে সবার জন্য থাকছে এক লাখ টাকা, সঙ্গে ক্রেস্ট ও সম্মাননা পদক।

ক্রীড়াবিদ শ্রেণিতে পুরস্কার পাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটার লিটন দাস, ভারোত্তোলক মোল্লা সাবিরা সুলতানা ও শুটার আবদুল্লাহ হেল বাকি। উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে পুরস্কার পাচ্ছেন আর্চার দিয়া সিদ্দিকী ও জাতীয় দলের ক্রিকেটার শরীফুল ইসলাম। ক্রীড়া সংগঠক হিসেবে পুরস্কার পাচ্ছেন সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম এবং ক্রীড়া সাংবাদিক শ্রেণিতে পুরস্কার পাচ্ছেন কাশীনাথ বসাক। এ ছাড়া ক্রীড়া সংস্থা শ্রেণিতে পুরস্কার দেয়া হচ্ছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকে (বিওএ)। পৃষ্ঠপোষক শ্রেণিতে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স ও আজীবন সম্মাননা দেওয়া হবে বাফুফের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে।

গত বছর থেকে জাতীয় ক্রীড়া পুরস্কারের পাশাপাশি শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারের প্রচলন করা হয়। জাতীয় ক্রীড়া পুরস্কারের সঙ্গে এটির পার্থক্য হচ্ছে ক্রীড়া পরিষদ পুরস্কার দেয়া হয় বর্তমান খেলোয়াড়দের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত