ইউএস ওপেন

হাসপাতালে স্ত্রী: লড়াই করেই জিতল নাদাল

প্রকাশ : ৩১ আগস্ট ২০২২, ২১:০৫

সাহস ডেস্ক

সময়টা ভালো কাটাচ্ছেন না রাফায়েল নাদাল। সন্তান জন্মদানকালীন জটিলতার কারণে পালমা ডি মায়োর্কার এক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন তার স্ত্রী মেরি পেরেল্লো। এর মধ্যে তিন বছর পর ইউএস ওপেনে ফিরেছেন র‌্যাঙ্কিংয়ে তৃতীয় নাদাল। ফিরেই প্রথম রাউন্ডে লড়াই করে অস্ট্রেলিয়ার ওয়াইল্ডকার্ডধারী রিঙ্কি হাইজাকাতাকে হারিয়েছেন ২২তম গ্র্যান্ড স্লাম জয়ী ৩৬ বছর বয়সী এ তারকা। হাসপাতালে তার স্ত্রী এখন বিপদমুক্ত বলেই ইউএস ওপেন থেকে ফেরার চিন্তা করেননি তিনি। তবে তার স্ত্রীকে হাসপাতালে ভর্তির ভিডিও প্রকাশ করায় ক্ষেপেছে নাদালের পরিবার।

মঙ্গলবার (৩১ আগস্ট) আর্থার অ্যাশ স্টেডিয়ামে ইউএস ওপেনের প্রথম রাউন্ডে ৩ ঘণ্টা ৭ মিনিটের লড়াইয়ে রিঙ্কি হাইজাকাতাকে ৪-৬, ৬-২, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের টিকিট কেটেছেন ইউএস ওপেনে চারবারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। দ্বিতীয় রাউন্ডে ইতালির ফাবিও ফোগনিনির মুখোমুখি হবেন তিনি। ক্যারিয়ারের ২৩তম গ্র্যান্ড স্লাম এবং বছরের তৃতীয় শিরোপার খোঁজে ইউএস ওপেনে ভালো শুরু পাওয়ার পর নাদাল বলেছেন, ‘এখানে ফিরতে পেরে খুব ভালো লাগছে। অনেক দিন হয়ে গেল এখানে খেলা হয়নি। মনে হচ্ছিল, এখানে (ইউএস ওপেন) আর হয়তো ফিরতে পারব না।’ ইউএস ওপেনে সর্বশেষ ২০১৯ সালে খেলে শিরোপা জিতেছিলেন নাদাল। র‌্যাঙ্কিংয়ে ১৯৮তম হাইজাকাতা নিজের গ্র্যান্ড স্লাম অভিষেকের এই ম্যাচে হারলেও নাদালের মতো কিংবদন্তির বিপক্ষে প্রথম সেট জয়ের স্মৃতি নিশ্চয়ই মনে রাখবেন।

এদিকে স্ত্রী মেরিকে হাসপাতালে ভর্তির ভিডিও সংবাদমাধ্যম প্রকাশ করে দেয়ায় খেপেছে নাদালের পরিবার। তবে মা এবং সন্তান বিপদমুক্ত থাকায় নাদাল সম্ভবত পরিবারের কাছে ফেরার সিদ্ধান্ত নেননি। এদিকে, মেরি বিপদমুক্ত হলেও এখনো হাসপাতাল ছাড়তে পারেননি। মেরিকে হাসপাতালে ভর্তির ভিডিও কারা ফাঁস করেছে, খোঁজ করছে নাদালের পরিবার। এমনকি মেরির অসুস্থতার অতীত ইতিহাসও ফাঁস হয়েছে। হাসপাতাল পাল্টানোর কথা ভাবছে নাদালের পরিবার। মেরি এখন যে হাসপাতালে (কুইরনসালুদ পামাপ্লানাস) ভর্তি আছেন, সংবাদকর্মীরা সেখান থেকে যেকোনো কায়দায় তথ্য সংগ্রহ করেছে বলে মনে করছে নাদালের পরিবার। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, মেরিকে অস্ত্রোপচার করানোর দরকার হতে পারে। তবে তিনি এখন বিপদমুক্ত বলেই নাদাল আর ইউএস ওপেন থেকে ফেরার চিন্তা করেননি। নাদালের বোন মেরি পেরেল্লোর পাশে আছেন। গর্ভকালীন সময়ে জটিলতা কাটাতেই তাকে হাসপাতালে রাখা হয়েছে, ৩১তম সপ্তাহ থেকে ৩৪তম সপ্তাহ পর্যন্ত তাকে হাসপাতালে থাকতে হতে পারে।

মেয়েদের এককে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন ইউএস ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এমা রাদুকানু। ইউএস ওপেনের ইতিহাসে মেয়েদের মধ্যে তৃতীয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন ১৯ বছর বয়সী ব্রিটিশ তারকা। ফরাসি তারকা এলিজ কর্নেটের কাছে ৬-৩, ৬-৩ গেমে হেরে যান রাদুকানু। এর আগে সভিতোলিনা কুজনেৎসোভা এবং অ্যাঞ্জেলিক কেরবার ইউএস ওপেন জিতে পরের বছরই প্রথম রাউন্ড থেকে বিদায় নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত