মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ

সাবিনাদের শুভকামনা জানালেন ব্রেট লি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২২, ২০:৫৫

সাহস ডেস্ক

বাংলাদেশ নারী ফুটবল দলের সঙ্গে হঠাৎ দেখা হয়ে গেল অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লির। কিংবদন্তিকে এত কাছে পেয়ে মুগ্ধ সাবিনা খাতুনের দল। এরপর ব্রেট লির সঙ্গে ছবি তোলেন বাংলাদেশের নারী ফুটবলাররা। শুক্রবার (৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর ‘দ্য সলটি’ হোটেলের লিফটে ব্রেট লির সঙ্গে দেখা হয় সাবিনা, কৃষ্ণা, সানজিদা, মারিয়াদের।

শনিবার (১০ সেপ্টেম্বর) মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে প্রস্তুতির অংশ হিসেবে অনুশীলনের জন্য শুক্রবার দুপুরে টিম হোটেল থেকে বের হচ্ছিল বাংলাদেশের মেয়েরা। হোটেলের লিফটে হঠাৎ ব্রেট লির সঙ্গে দেখা হয়ে যায় তাদের। দুবাইয়ে এশিয়া কাপ দেখে ফেরার পথে নেপালে এসেছেন ব্রেট লি। সেখান থেকে রোড সেফটি টুর্নামেন্ট খেলতে তার ভারতে যাওয়ার কথা। ১০ সেপ্টেম্বর থেকে আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে সাবেক ক্রিকেটারদের এই টুর্নামেন্ট।

কাঠমান্ডুর হোটেলে বাংলাদেশ নারী ফুটবল দলকে দেখে ব্রেট লি জানতে চান সাফ চ্যাম্পিয়নশিপ সম্পর্কে। এরপর তিনি জিজ্ঞাসা করেন দলের অধিনায়ক কে? স্ট্রাইকার কারা? অধিনায়ক সাবিনা খাতুন পরিচয় দিয়ে এগিয়ে এলে তাকে বলেন, ‘তোমার ও বাংলাদেশ দলের জন্য রইল অনেক শুভকামনা।’ অস্ট্রেলিয়ান এ তারকাকে কাছে পেয়ে ভীষণ উচ্ছ্বসিত কৃষ্ণা বলেন, ‘আমি তো ব্রেট লিকে দেখেই অবাক। উনি আমাকে জিজ্ঞাসা করলেন, তুমি কোন পজিশনে খেলো? এরপর আমাকে ও আমার দলের জন্য শুভকামনা জানালেন।’ ব্রেট লিকে কাছে পেয়ে বেজায় খুশি মিডফিল্ডার মারিয়া মান্দা, ‘আমি তাকে আজ (শুক্রবার) সকালেই দেখেছি হোটেলে। উনি যেখানে নাশতা করছিলেন, সেখানে পাশে বসে আমরাও নাশতা করেছি। ভাবছিলাম কখন তার সঙ্গে একটা ছবি তুলব। শেষ পর্যন্ত লিফটে দেখা হওয়ার পর ছবি তুলেছি। আমার খুব ভালো লাগছে।’ মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচে জোড়া গোল করেন সাবিনা। একটি গোল করেন মাসুরা পারভীন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত