সাফ নারী চ্যাম্পিয়নশিপ

দেশে ফিরল সাফজয়ী মেয়েরা, অপেক্ষায় হাজারো জনতা

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৪:৫৫

সাহস ডেস্ক

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়ে দেশকে গৌরবের মুহূর্ত এনে দিয়েছে নারী ফুটবল দল। ‘হিমালয়’ চূড়ায় পৌঁছে বাংলাদেশকে এনে দিয়েছে বিজয়ীর সম্মান। সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল অবতরণ করেছেন হজরত শাহজালাল বিমানবন্দরে। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৪৫ মিনিটে নারী দলকে বহনকারী বিমান অবতরণ করে বিমানবন্দরে। সেখানে সকাল থেকেই অপেক্ষায় হাজারো জনতা। মেয়েদের বরণ করে নিতে প্রস্তুত সবাই। বিমানবন্দরে উপস্থিত আছেন বাফুফে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা। উপস্থিত রয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

জাতীয় পতাকা হাতে প্রচুর সমর্থক ভিড় জমিয়েছেন বিমানবন্দরে। বাংলাদেশ! বাংলাদেশ-স্লোগানে মুখরিত হয়ে ওঠে এলাকা। প্রচুর সংবাদকর্মীও আছেন সেখানে। সকাল থেকে জনতার এই অপেক্ষা ঘুচল দুপুরে। আলাদা করে কোনো সাজ-সজ্জা না করা হলেও বিমানবন্দর এলাকা আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছিল। বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) থেকেও ছাত্রছাত্রীদের একটি দল এসেছে বিমানবন্দরে মেয়েদের বরণ করে নিতে। ক্রিকেটে পড়ে থাকা সমর্থকেরাও এসেছেন; মেয়েদের সাফল্যে, দেশের সাফল্যে সবাই শামিল এককাতারে। বেশির ভাগের হাতেই বাংলাদেশের পতাকা।

সাবিনাদের জন্য ছাদ খোলা বাস অপেক্ষায়।

সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমুন্ডুর দশরথ স্টেডিয়ামে ২০২২ সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ এবং এবারই প্রথম দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়ল বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টে দুটি হ্যাটট্রিকসহ মোট ৮ গোল করে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হন বাংলাদেশের তারকা অধিনায়ক সাবিনা খাতুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?