সাতক্ষীরায় পৌঁছে উষ্ণ সংবর্ধনা পেলেন সাফজয়ী সাবিনা

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৩

বরুণ ব্যারার্জী, সাতক্ষীরা

ইতিহাসে প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার নারী ফুটবলের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে বাংলাদেশের মেয়েরা। এরপর থেকেই দলের অধিনায়ক সাবিনা খাতুনসহ বাকি খেলোয়াড়রা ভাসছেন প্রশংসার বন্যায়। সাফ জয়ের পর আজ শুক্রবার প্রথমবারের মতো সাতক্ষীরায় পা রাখলেন সাবিনা। পৌঁছেই পেলেন উষ্ণ সংবর্ধনা।

সংবর্ধনা শেষে সাফজয়ী সাবিনা খাতুন বলেন, ‘সাতক্ষীরার মানুষ এভাবে আমাকে সংবর্ধনা জানাবে এটা কখনো কল্পনা করতে পারিনি। আমার জন্য এত আয়োজন দেখে আমি অভিভূত।’ সাতক্ষীরাবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দলনেতা আরও বলেন, ‘সাতক্ষীরা বাসীর কাছে কৃতজ্ঞ হয়ে রইলাম। এমন সাফল্য দেশকে বিশ্বের কাছে আরও এক ধাপ এগিয়ে নিলো।’

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউজে জেলা ক্রীড়া সংস্থা ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। এই সংবর্ধনার আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। সংবর্ধনা শেষে সাতক্ষীরা শহরে এক ঘণ্টা দীর্ঘ এক শোভাযাত্রায় অংশ নেন সাবিনা খাতুন। পুরো শহর প্রদক্ষিণ শেষে সাবিনাকে বাড়িতে পৌঁছে দেয়া হয়।

সাতক্ষীরার আরেকজন সাফজয়ী ফুটবলার মাসুরা খাতুন অবশ্য এখনো তার জেলায় পা রাখেননি। তিনি সাতক্ষীরা আসলে তাকেও সংবর্ধনা দেয়া হবে। তাছাড়া সাবিনা ও মাসুরাকে জেলা প্রশাসকের পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করা হবে।

গত ১৯ সেপ্টেম্বর ফাইনালে ‘হিমালয়কন্যা’খ্যাত নেপালকে ৩-১ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে বাংলাদেশ। এবারের আসরে ফাইনাল ম্যাচসহ মোট ৫ ম্যাচ খেলেছে বাংলাদেশ। হয়েছে অপরাজিত চ্যাম্পিয়ন। সাবিনার দল ২৩ গোল করার পাশাপাশি হজম করেছে স্রেফ ১টি। নিজেদের বারপোস্টের সামনে দেয়াল হয়ে দাড়ানোয় সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন রুপনা চাকমা। আর দুই হ্যাটট্রিকসহ মোট ৮ গোল করে টুর্নামেন্টের সেরা গোলদাতা ও সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন সাতক্ষীরার মেয়ে সাবিনা খাতুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত