বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী অধিনায়ক সাকিব

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫১

সাহস ডেস্ক

বাংলাদেশের ক্রীড়াবিদদের মধ্যে সাকিব সবচেয়ে বেশি সম্পদের মালিক, এটা সবারই জানা। তবে এবার এল নতুন খবর। বিশ্বে বর্তমান ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় শীর্ষ ধনী অধিনায়ক এখন সাকিব আল হাসান। আর শীর্ষ ধনী অধিনায়ক ভারতের রোহিত শর্মা। আসছে অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শীর্ষ ৮ দলের অধিনায়কদের সম্পদের তথ্য প্রকাশ করেছে সিএ নলেজ এবং ক্রিকফ্যান।

‘সিএ নলেজ’ সেলিব্রেটিদের সম্পদের হিসাব নিয়ে গবেষণা এবং তথ্য সংগ্রহ করে। তাদের প্রতিবেদন উঠে এসেছে সাকিবের সম্পদের হিসাব; যা তাকে বানিয়ে দিয়েছে দ্বিতীয় ধনী অধিনায়ক। সংস্থাটির প্রকাশিত তথ্যে দেখা যায়, আয়ের তালিকায় শীর্ষে আছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক রোহিত বাংলাদেশি মুদ্রায় ২৪৩ কোটি টাকার মালিক। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের মোট সম্পদের পরিমাণ ২২২ কোটি টাকা বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে। এক্ষেত্রে সাকিব পেছনে ফেলেছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার ও অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চকে। ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক বাটলার মোট ১০১ কোটি টাকার মালিক। তার পরের অবস্থানে থাকা অ্যারন ফিঞ্চের মোট সম্পদ ৮১ কোটি টাকার।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ৪০ কোটি টাকার সম্পদ নিয়ে আছেন তালিকার সাত নম্বর অবস্থানে। তার আগে পাঁচ ও ছয় নম্বরে যথাক্রমে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ৬৫ কোটি টাকা ও দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা ৫০ কোটি টাকার সম্প নিয়ে আছেন তালিকায়। সবার শেষে আছেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নাবি। তার সম্পদের পরিমাণ ১২ কোটি টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত